৩০শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ
বৃহস্পতিবার | বিকাল ৪:২০
Search
Close this search box.
Search
Close this search box.
সর্বাত্মক লকডাউনের প্রথম দিনে শিমুলিয়া ঘাট ফাকা
খবরটি শেয়ার করুন:

মুন্সিগঞ্জ, ১৩ এপ্রিল, ২০২১, বিশেষ প্রতিনিধি (আমার বিক্রমপুর)

সরকার ঘোষিত সর্বাত্মক লকডাউনের প্রথম দিনে মুন্সিগঞ্জের লৌহজং উপজেলার শিমুলিয়া ঘাট ফাকা রয়েছে। গতকালও পদ্মা পাড়ি দিতে মানুষের বাড়তি চাপ থাকলেও আজ একেবারেই সেটি নেই।

আজ বুধবার (১৩ এপ্রিল) সকাল থেকেই শিমুলিয়া ঘাট এলাকায় এ চিত্র দেখা যায়। সকাল থেকে ঘাটের এলাকার প্রবেশ মুখে বসানো হয়েছে চেকপোস্ট।ঘাট এলাকায় প্রবেশ করতে দেওয়া দেওয়া হচ্ছে না কোন যাত্রী বা যানবাহনকে। এতে বিক্ষিপ্ত ভাবে দু-একজনের আনাগোনা দেখা গেলেও বর্তমানে ঘাট প্রায় যাত্রী শূন্য।

এদিকে শিমুলিয়া-বাংলাবাজার নৌরুটে লঞ্চ ও স্পীডবোট পুরোপরি বন্ধ রয়েছে। তবে ঘাটে নদী পারের অপেক্ষায় আটকে পরা শুধুমাত্র পণ্যবাহী যানবাহন পারাপারে নৌরুটের ১৪টি ফেরি সচল রাখা হয়েছে।

এসব যানবাহন পারাপার শেষ হলে সচল ফেরিও বন্ধ করে দেওয়া হবে বলে জানিয়েছে বিআইডাব্লিউটিসি শিমুলিয়া ঘাটের মেরিন কর্মকর্তা আহমেদ আলী।

লৌহজং থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আলমগীর হোসাইন জানান, লকডাউনের নির্দেশনা অনুযায়ী কোন যানবাহন শিমুলিয়া ঘাটে যেন না আসতে পারো সেজন্য চেকপোস্ট বসানো হয়েছে। এছাড়া বিভিন্ন পয়েন্টে পুলিশ সদস্যরা সক্রিয় অবস্থানে রয়েছে। আইন অমান্য করে কেউ ঘাটে প্রবেশের চেষ্টা করলে বিধি অনুযায়ী সেসব যানবাহন ও যাত্রীদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে।

 

error: দুঃখিত!