১৮ই সেপ্টেম্বর, ২০২১ খ্রিস্টাব্দ
শনিবার | সন্ধ্যা ৬:৪৮
সরলেন না শাহিন, মিরকাদিমের প্রার্থীরা প্রতীক পাবেন আজ
খবরটি শেয়ার করুন:

মুন্সিগঞ্জ, ২৭ জানুয়ারি, ২০২১, ডেস্ক রিপোর্ট (আমার বিক্রমপুর)

মিরকাদিম পৌরসভা নির্বাচনে প্রতীদ্বন্দীতাকারী প্রার্থীদের মধ্যে আজ প্রতীক বরাদ্দ দেয়া হবে। অন্যদিকে প্রার্থীতা প্রত্যাহারের শেষ দিনে মেয়র পদে দুইজন ও কাউন্সিলর পদে ১ জন তাদের প্রার্থীতা প্রত্যহার করেছেন।

জেলা নির্বাচন কার্যালয় সূত্রে জানা যায়, মেয়র পদে ৬ জন মনোনয়ন জমা দিয়েছিলেন। গতকাল প্রার্থীতা প্রত্যাহার করেছেন দুইজন। তারা হলেন, জেলা আওয়ামী লীগের শিক্ষা ও মানবসম্পদ বিষয়ক সম্পাদক মনসুর আহমেদ কালাম ও সাবেক আওয়ামী লীগ নেতা মনিরুজ্জামান শরিফ। কাউন্সিলর পদে প্রার্থী হতে চেয়েছিলেন ৫৪ জন। এর মধ্যে ৫৫ জন এখনো নির্বাচনে আছেন। সরে গেছেন একজন মাত্র কাউন্সিলর প্রার্থী।

এদিকে এ নির্বাচনে সবচেয়ে গুরুত্বপূর্ণ প্রার্থী মিরকাদিম পৌরসভার বর্তমান মেয়র যিনি গত নির্বাচনে নৌকা প্রতীকে লড়েছেন এবার তিনি নৌকা ছাড়াই স্বতন্ত্র প্রার্থী হয়েছেন। গতকাল প্রার্থীতা প্রত্যাহারের শেষ দিনে তিনি প্রার্থীতা প্রত্যহার করেননি। তার সমর্থনে জেলা আওয়ামী লীগের বড় একটি অংশ সক্রিয় রয়েছে। এমন অবস্থায় শক্ত বিরোধিতার মুখে পড়তে যাচ্ছেন আওয়ামী লীগের প্রার্থী আব্দুস সালাম।

মিরকাদিমে মেয়র পদে লড়বেন, নৌকা প্রতীকের প্রার্থী আবদুস সালাম, ধানের শীষের মিজানুর রহমান, স্বতন্ত্র প্রার্থী ও বর্তমান মেয়র শহীদুল ইসলাম শাহীন এবং জেপির (মঞ্জু) প্রার্থী সাবেক মেয়র মোহাম্মদ হোসেন রেনু।

আজ ২৭ জানুয়ারি প্রার্থীদের মধ্যে প্রতীক বরাদ্দ সকাল থেকে চলছে। এরপরই আনুষ্ঠানিক প্রচারণায় নামবেন মেয়র, সাধারণ কাউন্সিলর ও সংরক্ষিত কাউন্সিলর পদে প্রতিদ্বন্দীতাকারী প্রার্থীরা।

চতুর্থ দফায় মুুন্সিগঞ্জ সদরের মিরকাদিম পৌরসভায় আগামী ১৪ ফেব্রুয়ারি, রোববার ভোটগ্রহণ করা হবে। ভোটগ্রহণ হবে ইভিএম পদ্ধতিতে।

error: দুঃখিত!