৩০শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ
বৃহস্পতিবার | বিকাল ৩:১৮
Search
Close this search box.
Search
Close this search box.
শুরু হলো সফটওয়্যার পার্কের পথচলা
খবরটি শেয়ার করুন:

দেশের প্রথম সফটওয়্যার টেকনোলজি পার্কের উদ্বোধন করেছেন প্রধানমন্ত্রীর তথ্য ও যোগাযোগ প্রযুক্তিবিষয়ক উপদেষ্টা সজীব ওয়াজেদ জয়।

রাজধানীর কারওয়ান বাজার এলাকায় জনতা টাওয়ারে স্থাপিত এই সফটওয়্যার টেকনোলজি পার্কের উদ্বোধন করেন তিনি। রোববার সকাল সাড়ে ১০টায় আগারগাঁওয়ে বাংলাদেশ কম্পিউটার কাউন্সিল (বিসিসি) অডিটোরিয়াম থেকে এই পার্কটির উদ্বোধন করা হয়।

এ উপলক্ষে আয়োজিত ‘অপারেশনাল লঞ্চিং অব দ্য ফার্স্ট সফটওয়্যার টেকনোলজি পার্ক ইন বাংলাদেশ’ শীর্ষক অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন সজীব ওয়াজেদ জয়।

তথ্য ও যোগাযোগপ্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলকের সভাপতিত্বে অনুষ্ঠিত এই অনুষ্ঠানে তথ্যপ্রযুক্তি উদ্যোক্তারা এবং এ খাতের নেতৃস্থানীয় ব্যক্তিরা উপস্থিত ছিলেন।

প্রসঙ্গত, আশির দশকের শেষ দিকে হুসেইন মুহম্মদ এরশাদ রাষ্ট্রপতি থাকা অবস্থায় তার স্ত্রী রওশন এরশাদের মালিকানায় মেসার্স জনতা পাবলিশার্স জনতা টাওয়ার নির্মাণ শুরু হয়। সে সময়ে শুধু এর অবকাঠামোর কাজ শেষ হয়। কিন্তু নানা অনিয়ম ও দুর্নীতির দায়ে আদালত এটি বাজেয়াপ্ত করে।

এরপর ২০১০ সালের ৩ আগস্ট প্রধানমন্ত্রী শেখ হাসিনার সভাপতিত্বে অনুষ্ঠিত ডিজিটাল বাংলাদেশ টাস্কফোর্সের প্রথম সভায় জনতা টাওয়ারকে দেশের প্রথম সফটওয়্যার পার্ক হিসেবে গড়ে তোলার সিদ্ধান্ত নেওয়া হয়।

error: দুঃখিত!