২৫শে জুন, ২০২৪ খ্রিস্টাব্দ
মঙ্গলবার | রাত ৮:১৮
Search
Close this search box.
Search
Close this search box.
শিমুলিয়া-কাঠালবাড়ি নৌ রুটে ফেরী চলাচল শুরু
খবরটি শেয়ার করুন:

মুন্সিগঞ্জ, ২৬ অক্টোবর, ২০২০, বিশেষ প্রতিনিধি (আমার বিক্রমপুর)

পদ্মায় নাব্য সংকটে শিমুলিয়া-কাঠালবাড়ি নৌরুটে ১১দিন বন্ধ থাকার পর বিকল্প চ্যানেলে সীমিত পরিসরে ফেরী চলাচল শুরু হয়েছে।

আজ সোমবার সকাল ৬টায় মুন্সিগঞ্জের শিমুলিয়া ঘাট থেকে কাঠালবাড়ি ঘাটে উদ্দ্যেশ্যে ছেড়ে যায় ফেরি কিশোরী ও ফেরী কাকলি। ফেরীগুলো পদ্মা নদীর লৌহজং পয়েন্ট হয়ে পদ্মা সেতুর ৩৭-৩৮নং পিয়ারের মাঝ দিয়ে চলাচল করবে। ড্রেজিংয়ের সাহায্যে এই চ্যানেলটি নতুন করা হয়েছে বলে জানিয়েছে বিআইডব্লিউটিসি কর্তৃপক্ষ।

এর আগে রবিবার বিকালে পরিক্ষামূলক ভাবে ফেরী কুমিল্লা শিমুলিয়া ঘাট থেকে কাঁঠালবাড়ির উদ্যেশ্যে ছাড়া হলে ফেরিটি নির্বিঘ্নে পদ্মা পাড়ি দিতে সক্ষম হয়। তবে বহরে থাকা সব গুলো ফেরী এখনোই সচল হচ্ছে না।

বিষয়টি নিশ্চিত করে বিআইডব্লিউটিসির শিমুলিয়া ঘাটের সহ-ব্যবস্থাপক (বানিজ্য) মোঃ ফয়সাল জানান, রবিবার বিকালে পরিক্ষামূলক ভাবে ফেরি ‘কুমিল্লা’ কাঁঠালবাড়ির উদ্দেশ্যে ছাড়া হলে ফেরিটি নির্বিঘ্নে পদ্মা পাড়ি দিত সক্ষম হয়। তাই আজ সকাল থেকে এ নৌরুটে ফেরী চলাচল শুরু হয়েছে। তবে এখন ছোট ও মাঝারি আকারের ফেরী সীমিত পরিসরে চলবে। রাতের বেলা ফেরি বন্ধ থাকবে।

এদিকে ফেরী চলাচল শুরু হওয়ায় এই নৌরুটে চলাচল কারী যাত্রীদের দুর্ভোগ কমবে বলে আশা করছেন সংশ্লিষ্টরা।

উল্লেখ্য, নাব্য সংকট ও চ্যানেল বিপর্যয়ের কারণে কয়েক মাস যাবতই ফেরী চলাচল ব্যাহত হলেও গত ১৫অক্টোবর দুপুর থেকে শিমুলিয়া-কাঠালবাড়ি নৌরুটে পুরোপুরি বন্ধ ছিলো ফেরী চলাচল। এতে চরম ভোগান্তিতে পরে এ নৌ রুটের লাখো যাত্রী।

error: দুঃখিত!