২১শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ
মঙ্গলবার | সকাল ৬:৩২
Search
Close this search box.
Search
Close this search box.
যুব বিশ্বকাপের ভেন্যু নির্ধারণ আজ
খবরটি শেয়ার করুন:

শঙ্কা কেটে গেছে। ইন্টারন্যাশনাল ক্রিকেট কাউন্সিলের(আইসিসি) বৈঠকে জানানো হয়েছে, বাংলাদেশ থেকে সরানো হচ্ছে না অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপের আসর। তারপরেও নিরাপত্তার ব্যাপারটি মাথায় রাখতেই হচ্ছে। তাই ভেন্যু নিয়েও ভাবা হচ্ছে।

দুবাইতে সোমবার বোর্ড সভাপতিদের বৈঠকে ভেন্যু নির্ধারণ নিয়ে আলোচনা করার কথা রয়েছে, জানিয়েছেন বাংলাদেশ ক্রিকে বোর্ডের(বিসিবি) মিডিয়া ম্যানেজার রাবিদ ইমাম। বাংলাদেশ প্রতিদিনকে তিনি বলেন, ‘অনূর্ধ্ব-১৯ যুব বিশ্বকাপ নিয়ে এখনও আলোচনা হয়নি আইসিসির সভায়। আজ আলোচনা হবে। সেখানে নিরাপত্তা নিয়েও আলোচনা হবে। তবে এই সভাতেই আয়োজক ভেন্যু সরানো কিংবা নতুন ভেন্যু ঠিক করা সম্ভব নয়।

বাংলাদেশকে আয়োজক রেখে আপাতত বিকল্প ভেন্যু ঠিক করার সম্ভাবনা রয়েছে। বিকল্প ভেন্যু সব টুর্নামেন্টেই ঠিক করে রাখে আইসিসি।’ বিসিবির সিইও নিজামুদ্দিন চৌধুরিও একই কথা জানিয়েছেন গণমাধ্যমকে।

তিনি জানান, বাংলাদেশেই হচ্ছে যুব বিশ্বকাপ। কিন্তু আইসিসির প্রত্যেকটি টুর্নামেন্টের মতোই বিকল্প ভেন্যু রাখা হচ্ছে, যাতে করে কিছু হলে সেখানে খেলা যায়।’ এক সপ্তাহে দুজন বিদেশি নাগরিক নিহত হওয়ার ঘটনায় জোর প্রভাব পড়ে বাংলাদেশের আন্তর্জাতিক ক্রিকেট অঙ্গনে।

অস্ট্রেলিয়ার সফর স্থগিতের সঙ্গে সঙ্গে দক্ষিণ আফ্রিকা নারী দলও সফর আটকায়। এরপর যখন কূটনৈতিক দক্ষতার জোরে সবকিছু আগের মতো করার চেষ্টা চলছে, তখনই ভারতীয় গণমাধ্যম খবর প্রকাশ করে, বাংলাদেশ থেকে সরিয়ে নেওয়া হচ্ছে যুব বিশ্বকাপের আসর। আয়োজন করতে পারে ভারত , শ্রীলংকা কিংবা আরব আমিরাতের।

error: দুঃখিত!