২৫শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ
শনিবার | সকাল ৮:৩৬
Search
Close this search box.
Search
Close this search box.
‘মুন্সীগঞ্জ জেলা নিয়ে বাংলাদেশ গর্ববোধ করতে পারে’: মুন্সীগঞ্জে ভারতীয় হাই কমিশনার
খবরটি শেয়ার করুন:

সানিয়াৎ আব্দুল্লাহঃ বুধবার বেলা ১১টায় ভারতীয় হাইকমিশনার পঙ্কজ শরণ ও ভারতীয় হাইকমিশনের ঊর্ধ্বতন কর্মকর্তাদের সঙ্গে নিয়ে সদর উপজেলার বজ্রযোগীনিতে নির্মাণাধীন অতীশ দীপঙ্কর স্মৃতিসৌধের উদ্বোধন করেন তিনি।পরে জ্ঞান তাপস অতীশ দীপঙ্করের জন্মভিটায় তার সম্মানে আয়োজিত আলোচনা সভায় পঙ্কজ সরণসহ আওয়ামী লীগের নেতাকর্মীরা অংশ নেন।এ সময় পঙ্কজ সরণ বৌদ্ধ ধর্মের প্রসারে গুরু অতীশ দীপঙ্করের ভূমিকা নিয়ে আলোচনা করেন।

ভারতীয় হাইকমিশনার পঙ্কজ শরণ বলেছেন, সাম্প্রদায়িক সম্প্রীতির দৃষ্টান্ত বাংলাদেশ। এই বাংলাদেশে হিন্দু, বৌদ্ধ, খ্রিস্টান ও মুসলিমসহ সব ধর্মের লোক একই সঙ্গে বসবাস করছেন।

তিনি আরও বলেন, বাংলাদেশ মুন্সীগঞ্জ জেলা নিয়ে গর্ববোধ করতে পারে যেখানে অতীশ দীপঙ্করসহ বহু গুণী ব্যক্তির জন্ম হয়েছে। সেই অতীশ দীঙ্করের জন্মভিটায় জাদুঘর, লাইব্রেরি এবং বিশ্ববিদ্যালয় স্থাপন কাজে ভারত সরকার সাধ্যমত সহযোগিতা করবে।

বৌদ্ধ কৃষ্টি প্রচার সংঘের সভাপতি সংঘনায়ক শুদ্ধানন্দ মহাথেরোর সভাপতিত্বে এই আলোচনায় আরো বক্তব্য রাখেন- আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য নুহ-উল আলম লেনিন, আওয়ামী লীগের উপদেষ্টা ড. প্রণব কুমার বড়ুয়া, পুলিশের প্রাক্তন ডিআইজি পিয়ার বড়ুয়া।ধন্যবাদ জ্ঞাপন করেন বৌদ্ধ কৃষ্টি প্রচার সংঘের অর্থ সম্পাদক প্রমথ বড়ুয়া।

উপস্থিত ছিলেন ভারপ্রাপ্ত জেলা প্রশাসক মো. কুদ্দুস আলী সরকার, অতিরিক্ত পুলিশ সুপার মো. আবদুল হালিম প্রমুখ। এর আগে ভারতীয় হাই কমিশনার পঙ্কজ শরণ অতীশ দীপঙ্করের জন্মভিটা পরিদর্শন করেন।

error: দুঃখিত!