২৩শে ফেব্রুয়ারি, ২০২৪ খ্রিস্টাব্দ
শুক্রবার | রাত ৪:১২
Search
Close this search box.
Search
Close this search box.
মুন্সিগঞ্জ ৩; মাঠ দাপানো ফয়সাল বিপ্লবই এখন বড় ফ্যাক্টর
খবরটি শেয়ার করুন:

মুন্সিগঞ্জ, ২৯ নভেম্বর ২০২৩, শিহাব আহমেদ (আমার বিক্রমপুর)

মুন্সিগঞ্জ ৩ আসন থেকে স্বতন্ত্র প্রার্থী হিসেবে দ্বাদশ জাতীয় সংসদ সদস্য নির্বাচনে অংশ নিতে আইন অনুযায়ী পৌরসভার মেয়র পদ থেকে গতকাল স্বেচ্ছায় অব্যাহতি নিয়েছেন মেয়র ফয়সাল বিপ্লব। তিনি এই আসনটি থেকে দলীয় মনোনয়ন প্রত্যাশী ছিলেন।

কি হতে পারে?

ফয়সাল বিপ্লব মেয়র পদ ছাড়ার পর এখন সর্বত্র আলোচনা নিকট ভবিষ্যতে কি কি ঘটতে পারে মুন্সিগঞ্জ ৩ আসনের রাজনীতিতে। ফলাফল পক্ষে নিতে ফয়সাল বিপ্লবের জন্য ফ্যাক্টর কোন বিষয়গুলো আর ফলাফল বিপক্ষে গেলে কি হবে তার রাজনৈতিক ভবিষ্যৎ- এসব নিয়ে মানুষের কৌতুহলের শেষ নেই।

প্রথমত, মেয়র ফয়সাল বিপ্লব তৃণমূল আওয়ামী লীগ নেতাকর্মীদের কাছে জনপ্রিয়। তার পিতা মোহাম্মদ মহিউদ্দিন দীর্ঘদিন জেলা আওয়ামী লীগের সভাপতি থাকার সুবাদে তিনি খুব সহজেই আওয়ামী লীগ নেতাকর্মীদের ভোটের মাঠে তার পক্ষে পাবেন।

এরপর সদর উপজেলার বেশ কিছু ইউনিয়ন চেয়ারম্যান সরাসরি মেয়র ফয়সাল বিপ্লবের পক্ষে সংসদ নির্বাচনে কাজ করবেন এটিও ভোটের মাঠে ফ্যাক্টর হবে। এই আসনটিতে যে কোন প্রার্থীর জন্যই ফয়সাল বিপ্লব চ্যালেঞ্জের হয়ে দাড়াবে।

জেলা ছাত্রলীগের একাংশ, শহর, সদর, হরগঙ্গা কলেজ ও গজারিয়া উপজেলার একাংশ ফয়সাল বিপ্লবের পক্ষে থাকবে। এছাড়া দুই উপজেলা আওয়ামী লীগের সভাপতি, সাধারণ সম্পাদকও রয়েছে তার পক্ষে।

গেল ২৯ সেপ্টেম্বর মুন্সিগঞ্জ শহরে আওয়ামী লীগের আমলে স্মরণকালের সবচেয়ে বড় জনসভাটি হয় ফয়সাল বিপ্লবের নেতৃত্বে। ছবি: আমার বিক্রমপুর।

গেল এক বছরেরও বেশি সময় ধরে তিনি মাঠ গোছাতে কাজ করেছেন। নির্বাচনের আগে প্রধানমন্ত্রীর জন্মদিনে ২৮ সেপ্টেম্বর স্মরণকালের সবচেয়ে বড় জনসভাও হয়েছে তার নেতৃত্বে। এসবের কারণে তার অনুসারী নেতাকর্মীরাও বেশ চাঙা। তার প্রতিফলন ঘটবে সংসদ নির্বাচনের লড়াইয়ে।

error: দুঃখিত!