২১শে ফেব্রুয়ারি, ২০২৪ খ্রিস্টাব্দ
বুধবার | রাত ৩:৪২
Search
Close this search box.
Search
Close this search box.
মুন্সিগঞ্জ ১ আসনে আলোচনায় নাজমুল হুদার মেয়ে অন্তরা হুদা
খবরটি শেয়ার করুন:

মুন্সিগঞ্জ, ২৪ নভেম্বর ২০২৩, শিহাব আহমেদ (আমার বিক্রমপুর)

সিরাজদিখান ও শ্রীনগর উপজেলা নিয়ে গঠিত মুন্সিগঞ্জ ১ আসনে তৃনমূল বিএনপি থেকে প্রার্থী হচ্ছেন সংগঠনটির প্রতিষ্ঠাতা প্রয়াত ব্যারিস্টার নাজমুল হুদার মেয়ে অন্তরা সেলিম হুদা। নির্বাচনে তার প্রতীক হবে- সোনালি আঁশ।

অন্তরা তৃণমূল বিএনপির নির্বাহী চেয়ারপারসন।

ভোট ও জোটের সমীকরণে মুন্সিগঞ্জ-১ আসনে প্রার্থী দিয়ে তাকে প্রত্যাহার করে নিয়ে পরে তৃনমূল বিএনপির প্রার্থী অন্তরা হুদাকে সমর্থন করতে পারে আওয়ামী লীগ। দলীয় একাধিক সূত্রে জানা গেছে, এমনটা প্রায় নিশ্চিত।

তবে আওয়ামী লীগের চূড়ান্ত সিদ্ধান্ত না আসা পর্যন্ত এ বিষয়ে অপেক্ষা করতে হবে দলীয় নেতাকর্মীদের।

তৃণমূল বিএনপির প্রতিষ্ঠাতা নাজমুল হুদা। তিনি ১৯৯১ ও ২০০১ সালে দুই দফায় খালেদা জিয়ার সরকারে মন্ত্রী ছিলেন। তবে ২০১২ সালে বিএনপির সঙ্গে সম্পর্ক ছিন্ন করে বিএনএফ নামে নতুন দল গঠন করেন। পরে বাংলাদেশ ন্যাশনাল অ্যালায়েন্স (বিএনএ) এবং বাংলাদেশ মানবাধিকার পার্টি (বিএমপি) নামে দুটি নতুন রাজনৈতিক দলও গঠন করেন নাজমুল হুদা। এরপর ‘তৃণমূল বিএনপি’ গঠন করেন তিনি।

একাদশ জাতীয় সংসদ নির্বাচনের আগে তৃণমূল বিএনপি নির্বাচন কমিশনে নিবন্ধনের জন্য আবেদন করে। কমিশন তখন তাদের নিবন্ধন দেয়নি। পরে দলটি আদালতের দ্বারস্থ হয়। উচ্চ আদালতের নির্দেশে গত ফেব্রুয়ারিতে তৃণমূল বিএনপিকে নিবন্ধন দেয় ইসি। নিবন্ধন পাওয়ার কয়েক দিনের মাথায় নাজমুল হুদা মারা যান। এখন দলটির নির্বাহী চেয়ারপারসনের দায়িত্ব পালন করছেন নাজমুল হুদার মেয়ে অন্তরা সেলিমা হুদা।

 

error: দুঃখিত!