১৭ই জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ
বুধবার | বিকাল ৩:৫৪
Search
Close this search box.
Search
Close this search box.
মুন্সিগঞ্জে সাম্প্রদায়িক উস্কানির অভিযোগে যুবক গ্রেপ্তার
খবরটি শেয়ার করুন:

মুন্সিগঞ্জ, ১৬ ফেব্রুয়ারি, ২০২৩, নিজস্ব প্রতিনিধি (আমার বিক্রমপুর)

মুন্সিগঞ্জের শ্রীনগর উপজেলায় সাম্প্রদায়িক উস্কানির চেষ্টা ও ধর্ম অবমাননার অভিযোগে এক যুবককে গ্রেপ্তার করেছে পুলিশ। পেশায় সে দিনমজুর।

পুলিশ জানিয়েছে, গতকাল বুধবার (১৫ ফেব্রুয়ারি) রাত ৯টা’র দিকে উপজেলার বাঘড়া এলাকায় আত্মীয়ের বাসা থেকে স্থানীয় আক্তার হোসেনের ছেলে সাব্বির হোসেন (২২) কে গ্রেপ্তার করা হয়। উদ্দেশ্যপ্রণোদিতভাবে ধর্মীয় উস্কানি দেয়ার উদ্দেশ্য ছিলো তার।

শ্রীনগর থানার ওসি আমিনুল ইসলাম এসব তথ্য নিশ্চিত করেন।

প্রাথমিক জিজ্ঞাসাবাদে ঐ যুবক ঘটনার সাথে জড়িত থাকার বিষয়ে স্বীকার করেছেন জানিয়ে ওসি আরও জানান, এ ঘটনায় বাঘড়া মিয়া বাড়ি জামে মসজিদের ইমাম শফিকুল ইসলাম বাদী হয়ে ধর্ম অবমাননার মামলা দায়ের করলে আজ বৃহস্পতিবার অভিযুক্তকে আদালতে প্রেরণ করা হয়েছে।

মামলার এজাহার সূত্রে জানা যায়, গেল মঙ্গলবার (১৪ ফেব্রুয়ারি) সন্ধ্যায় অভিযুক্ত যুবক স্থানীয় বাঘড়া মিয়া বাড়ি জামে মসজিদের প্রসাবখানায় কোরআন শরিফের কয়েকটি পাতা ছিড়ে রাখতে গেলে দুই শিশু ঘটনাটি দেখে ফেলে। পরে তারা ডাকচিৎকার শুরু করলে অভিযুক্ত যুবক পালিয়ে যায়। পরদিন বুধবার রাতে তথ্য প্রযুক্তির সহায়তায় তাকে আটক করে পুলিশ।

ওসি আমিনুল ইসলাম আরও জানান, এ বিষয়ে আটক ব্যক্তিকে রিমান্ডে এনে অধিকতর জিজ্ঞাসাবাদ করা হবে।

স্থানীয়দের অভিযোগ, গত প্রায় ১ মাস ধরে উপজেলার বাঘড়া ইউনিয়নের বিভিন্ন এলাকায় একাধিক মসজিদ-মাদ্রাসার টয়লেট ও বেশ কয়েকটি মন্দিরে পবিত্র কোরআন শরিফের পাতার ছেড়া অংশ পাওয়া যাচ্ছিলো। গত ২৭ জানুয়ারি এমনই আরেকটি অভিযোগে বাঘড়া দারুল উলুম ইসলামিয়া মাদ্রাসার পাশ থেকে সাবেক মাদ্রাসা ছাত্র আবু জর বিন আলী (৩৫) নামে এক যুবককে আটক করা হয়। পরে পরিবারের পক্ষ থেকে তাকে মানসিক ভারসাম্যহীন জানিয়ে থানায় চিকিৎসাপত্র দাখিল করা হয়। পুলিশ তার বিরুদ্ধে ধর্ম অবমাননার মামলা দিয়ে আদালতে প্রেরণ করে।

error: দুঃখিত!