২১শে জানুয়ারি, ২০২২ খ্রিস্টাব্দ
শুক্রবার | সকাল ১১:৫৫
মুন্সিগঞ্জে ভোট কেন্দ্রে বহিরাগতদের তান্ডব, পুলিশের গাড়িতে হামলা-জাল ভোট
খবরটি শেয়ার করুন:

মুন্সিগঞ্জ, ২৬ ডিসেম্বর, ২০২১, বিশেষ প্রতিনিধি (আমার বিক্রমপুর)

চতুর্থ দফা ইউনিয়ন পরিষদ নির্বাচনে মুন্সিগঞ্জের সিরাজদিখান উপজেলার বালুরচর ইউনিয়নে কেন্দ্রে জাল ভোট দেয়ার অভিযোগকে কেন্দ্র করে ভোটকেন্দ্রের বাইরে বহিরাগতরা পুলিশের গাড়িতে হামলা চালিয়েছে। এসময় পুলিশ আত্মরক্ষায় ও পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে ৮ রাউন্ড ফাকা রাবার বুলেট নিক্ষেপ করে।

রোববার (২৬ ডিসেম্বর) সকাল সাড়ে ১১ টা’র দিকে ইউনিয়নের বালুরচর ইউনিয়নের খাসকান্দি উচ্চ বিদ্যালয় কেন্দ্রে এ ঘটনা ঘটে।

অতিরিক্ত পুলিশ সুপার (সিরাজদিখান ও টংগিবাড়ী সার্কেল) রাসেদুল ইসলাম জানান, কেন্দ্র থেকে বহিরাগত ২০০-২৫০ জনকে ধাওয়া করে দূরে সরিয়ে দেওয়া হয়। তারপর তারা কেন্দ্র থেকে ২০০ গজ দূরে গিয়ে মিটিং করছিল। এরপর সেখান থেকে তাদেরকে চলে যেতে বললে তারা ক্ষিপ্ত হয়ে পুলিশের ওপর ইটপাটকেল নিক্ষেপ করে। একপর্যায়ে পুলিশ ৮ রাউন্ড ফাকা রাবার বুলেট নিক্ষেপ করে। এরপর তারা সবাই পালিয়ে যায়। তারা সবাই পাশ্ববর্তী কেরানীগঞ্জ জেলা থেকে এসেছিল।

তিনি জানান, অতিরিক্ত পুলিশ সুপারের সরকারি গাড়িতেও তারা ইটপাটকেল নিক্ষেপ করে। ইটপাটকেল ছোড়ায় গাড়ির সামনের অংশ কিছুটা ডেবে গেছে এবং জানালার কাঁচ কিছুটা ক্ষতিগ্রস্ত হয়েছে। এ ঘটনায় কাউকে আটক করা যায়নি।

খাসকান্দি উচ্চ বিদ্যালয়ের ৫ নম্বর বুথের নৌকা প্রতীকের এজেন্ট ও সিরাজদিখান থানা আওয়ামী লীগের সদস্য আকতার হোসেন অভিযোগ করে বলেন, ঢাকা ও কেরানীগঞ্জ থেকে প্রায় ৩০০ জন বহিরাগত ভোট কেন্দ্রের সামনে অবস্থান নেয়। তাদের অনেকের হাতে অস্ত্র ছিল। এর মধ্যে শতাধিক বহিরাগত ৬টি বুথে প্রবেশ করে ৪-৫ টি করে নৌকায় সিল মারে। চেয়ারম্যান পদপ্রার্থী শাহাদত হোসেন বহিরাগতদের এনে নৌকার পক্ষে সিল মারিয়েছে। তারপর পুলিশ, র‍্যাব সদস্যরা আসলে ভোটকেন্দ্র থেকে বেরিয়ে যায় বহিরাগতরা।

খাসকান্দি উচ্চ বিদ্যালয়ের প্রিসাইডিং অফিসার মোঃ মনির হোসেন জানান, বহিরাগতরা ভোট কেন্দ্রে প্রবেশের চেষ্টা করেছিল। কিন্তু সিল মারতে পারেনি। কারণ আমরা পূর্বে থেকেই খবর পেয়ে ব্যালট পেপার নিরাপদ স্থানে সরিয়ে নিয়েছি।

আরও জানান, আকতার হোসেন নৌকার এজেন্ট, তার কাগজপত্র নিবন্ধিত ও বৈধ। তার অভিযোগের বিষয়টি অস্বীকার করেন প্রিসাইডিং অফিসার।

আকতার হোসেনকে নৌকার এজেন্ট অস্বীকার করে বালুরচর ইউনিয়নে নৌকা প্রতীকের চেয়ারম্যান প্রার্থী শাহাদাত হোসেন জানান, আমার বিরুদ্ধে ষড়যন্ত্র করে মিথ্যা অপপ্রচার ছড়ানো হচ্ছে।

error: দুঃখিত!