২৩শে জুন, ২০২৪ খ্রিস্টাব্দ
রবিবার | সকাল ৬:৫৯
Search
Close this search box.
Search
Close this search box.
মুন্সিগঞ্জে বিএনপির ৭১ নেতা-কর্মীর নামে মামলা
খবরটি শেয়ার করুন:

মুন্সিগঞ্জ, ৩০ নভেম্বর, ২০২২, নিজস্ব প্রতিনিধি (আমার বিক্রমপুর)

নাশকতা ও বিস্ফোরণের অভিযোগে দেশের বিভিন্ন স্থানের মতো এবার মুন্সিগঞ্জে বিএনপি ও এর সহযোগী সংগঠনের নেতা-কর্মীদের বিরুদ্ধে মামলা হয়েছে। এতে জেলা বিএনপি, যুবদল ও ছাত্রদলের ২১ নেতা-কর্মীর নাম উল্লেখ এবং অজ্ঞাতনামা আরও ৪০-৫০ জনকে আসামি করা হয়েছে।

গতকাল সোমবার সকালে মুন্সিগঞ্জ সদর থানার এসআই জিয়াউর রহমান বাদী হয়ে মামলাটি দায়ের করেন।

গত রোববার (২৭ নভেম্বর) রাতে মুন্সিগঞ্জ শহরে সরকারি হরগঙ্গা কলেজের পেছনের পাঁচঘড়িয়াকান্দি সড়কে হরগঙ্গা কলেজ বধ্যভূমি স্মৃতিসৌধের সামনের সড়কে আকস্মিক ককটেল বিস্ফোরণ ও গাড়ি ভাঙচুরের ঘটনা ঘটে। পরে সেখানে ৪০-৫০ জন নেতা-কর্মী নিয়ে তাৎক্ষণিক বিক্ষোভ মিছিল করে ছাত্রলীগ।

পুুলিশের এই মামলাকে ‘ভুয়া’ উল্লেখ করে মুন্সিগঞ্জ শহর বিএনপির আহবায়ক একেএম ইরাদত হোসেন মানু বলেন, ‘১০ ডিসেম্বর ঢাকায় বিএনপির গণসমাবেশকে কেন্দ্র করে সারাদেশে বিএনপি নেতাকর্মীদের বিরুদ্ধে মামলা করা হচ্ছে। মুন্সিগঞ্জেও এ ঘটনা শুরু হয়েছে। সরকারি দল এবং প্রশাসন একত্রিত হয়ে নাটক সাজিয়েছে। সরকারি দলের লোকজন সড়কে রোববার রাতে মিছিল বের করে। সেখানে তারা বিস্ফোরণ ঘটায়। গাড়ি ভাঙচুর করে। আমাদের নেতাকর্মীদের জনসভা থেকে দূরে রাখতে, আতঙ্ক তৈরি করতে ভুয়া মামলা দেয়া হয়েছে।’

মুন্সিগঞ্জ সদর থানার ওসি মো.তারিকুজ্জামান বলেন, বেআইনিভাবে লোকজন জড়ো হয়ে রাস্তায় যান চলাচলে প্রতিবন্ধকতা সৃষ্টি, গাড়ি ভাঙচুর ও ককটেল বিস্ফোরণের ঘটনায় সোমবার সকালে মুন্সিগঞ্জ সদর থানায় মামলা করা হয়েছে। এ মামলায় মঙ্গলবার রাত পর্যন্ত কাউকে গ্রেপ্তার করা হয়নি।

error: দুঃখিত!