১৮ই জুন, ২০২৪ খ্রিস্টাব্দ
মঙ্গলবার | ভোর ৫:১৪
Search
Close this search box.
Search
Close this search box.
মুন্সিগঞ্জে ট্রলার ডুবে ৮ জনের মৃত্যু
খবরটি শেয়ার করুন:

মুন্সিগঞ্জ, ৫ আগস্ট ২০২৩, নিজস্ব প্রতিবেদক (আমার বিক্রমপুর)

মুন্সিগঞ্জের লৌহজংয়ে পদ্মার শাখা নদীতে বালুবাহী বাল্কহেডের ধাক্কায় অর্ধশত যাত্রী নিয়ে পিকনিকের ট্রলার ডুবে নারী-শিশুসহ আটজনের প্রাণহানি ঘটেছে। এ ঘটনায় শনিবার রাত সাড়ে ১১টা পর্যন্ত ৩৪ জনকে জীবিত উদ্ধার করা গেছে বলে ফায়ার সার্ভিস জানিয়েছে। নিহতদের মধ্যে দুই শিশু দুই নারী ও ৩ জন বিভিন্ন বয়সী পুরুষ রয়েছেন।

নিহতরা হলেন, সাকিবুল (১০), সাজিবুল (০৫), মোকসুদা (৪০), হুমায়রা (৫ মাস), ফারিয়ান (০৮), এপি (২৮), পপি (৩০)। বাকি একজনের নাম-পরিচয় প্রাথমিক অবস্থায় জানা যায়নি।

ধারণা করা হচ্ছে, এ ঘটনায় আরও অন্তত ৪ জন নিখোঁজ থাকতে পারেন।

মুন্সিগঞ্জ পুলিশ সুপার মোহাম্মদ আসলাম খান এ তথ্য নিশ্চিত করেছেন। তিনি জানান, ঘটনায় অভিযুক্ত বাল্কহেডটিকে আটক করেছে পুলিশ। তবে চালক পালিয়ে গেছেন। এ ঘটনায় মামলা প্রক্রিয়াধীন।

শনিবার রাত ৮টার দিকে লৌহজং উপজেলার খিদিরপাড়া ইউনিয়নের রসকাটি এলাকা সংলগ্ন নদীতে এ দূর্ঘটনা ঘটে।

নিহতদের দাফন-কাফনের জন্য জেলা প্রশাসনের পক্ষ থেকে ২৫ হাজার করে টাকা দেয়ার ঘোষণা দেয়া হয়েছে।

পুলিশ ও স্থানীয় সূত্রে জানা যায়, পদ্মা নদীর মাওয়া পয়েন্ট থেকে মুন্সিগঞ্জের সিরাজদিখান অভিমুখে যাচ্ছিলো পিকনিকের ট্রলারটি। রাত আটটার দিকে খিদিরপাড়া ইউনিয়নের রসকাটি এলাকায় পৌঁছালে অন্ধকারে একটি বালুবাহী বাল্কহেড ট্রলারটিকে ধাক্কা দেয়। এতে যাত্রীসহ ডুবে যায় ট্রলারটি। দুর্ঘটনার পর কয়েকজন সাতরে তীরে উঠতে পারলেও নিখোঁজ হয় বাকিরা। এসময় স্থানীয়রা নিজেদের তৎপরতায় ৪ জনের মরদেহ উদ্ধার করে। পরে ঢাকা থেকে ফায়ার সার্ভিসের ডুবুরি দল এসে আরও ৪ জনের মরদেহ উদ্ধার করে।

এ ঘটনায় আরও অন্তত ৪ জন নিখোঁজ থাকতে পারেন বলে আশঙ্কা করছে ফায়ার সার্ভিসের ডুবুরি দল।

ঘটনাস্থলে মুন্সিগঞ্জ জেলা প্রশাসক মো. আবুজাফর রিপন ও পুলিশ সুপার মোহাম্মদ আসলাম খান উপস্থিত থেকে উদ্ধার কার্যক্রম পরিদর্শন করেন।

error: দুঃখিত!