২৮শে জানুয়ারি, ২০২৩ খ্রিস্টাব্দ
শনিবার | রাত ২:২৩
মুন্সিগঞ্জে কবরস্থান থেকে ৬টি কঙ্কাল উধাও
খবরটি শেয়ার করুন:

মুন্সিগঞ্জ, ২৪ জানুয়ারি, ২০২৩, শ্রীনগর প্রতিনিধি (আমার বিক্রমপুর)

মুন্সিগঞ্জের শ্রীনগরে কবরস্থান থেকে ৬টি কঙ্কাল উধাও হয়ে গেছে বলে অভিযোগ পাওয়া গেছে।

গেল রোববার রাতের কোন এক সময়ে ঢাকা-মাওয়া এক্সপ্রেসওয়ের পূর্ব পাশের বেজগাও-বাসাইলভোগ-মাশুরগাও গ্রামের যৌথ কবরস্থান থেকে দুবৃত্তরা অন্তত ৬টি কবর খুড়ে কঙ্কাল নিয়ে গেছে।

কবরস্থানের খাদেম হাফেজ কারী মো. জামাল উদ্দিন এ বিষয়ে শ্রীনগর থানায় একটি অভিযোগ দায়ের করেছেন।

অভিযোগ সূত্রে জানা গেছে, সোমবার সকালে কয়েকজন মিলে এক মৃত ব্যক্তির জন্য কবর তৈরি করতে কবরস্থানে গিয়ে দেখতে পান বেশ কয়েকটি কবরের একপাশে বড় করে গর্ত করা। তাছাড়া কবরস্থানের একপাশে একটি গামছায় কয়েকটি হারের টুকরা রয়েছে। বিষয়টি তারা মোবাইল ফোনে কবরস্থানের খাদেম কারী জামাল উদ্দিনকে জানান। তাৎক্ষনিকভাবে খাদেম মো. জামাল উদ্দিন কয়েকজন গণ্যমান্য ব্যক্তিকে সাথে নিয়ে কবরস্থানে গিয়ে এর সত্যতা পান। কবরের উপরে মাথার চুল ও গামছায় হারের টুকরা দেখে তারা ধারণা করেন কবরগুলো থেকে কঙ্কাল চুরি হয়েছে। পরে তারা গর্তের মধ্য দিয়ে কবরের ভিতরে সন্ধান করে নিশ্চিত হন করবগুলোতে লাশের কোন আলামত নেই। এই ঘটনায় কবরগুলোতে দাফন করা লাশের স্বজনরা মর্মাহত। স্থানীয়দের মধ্যে ক্ষোভ বিরাজ করছে। সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে অনেকেই বিষয়টি পোস্ট করে প্রতিক্রিয়া ব্যক্ত করেছেন।

শ্রীনগর থানার ওসি আমিনুল ইসলাম বলেন, কবরস্থানের খাদেম নিশ্চিতভাবে বলতে পারছে না যে কঙ্কালগুলো চুরি হয়েছে। বিষয়টি তদন্ত করে দেখা হবে।

error: দুঃখিত!