৩০শে নভেম্বর, ২০২১ খ্রিস্টাব্দ
মঙ্গলবার | বিকাল ৫:৫০
মুন্সিগঞ্জে একুশে পদকপ্রাপ্ত সংগীত শিল্পী জুলহাসউদ্দীন আহমেদ এর মৃত্যু
খবরটি শেয়ার করুন:

মুন্সিগঞ্জ, ২৫ সেপ্টেম্বর, ২০২১, বিশেষ প্রতিনিধি (আমার বিক্রমপুর)

একুশে পদক প্রাপ্ত সংগীত শিল্পী ওস্তাদ “জুলহাসউদ্দীন আহমেদ” আর নেই ( ইন্নালিল্লাহি ওয়া ইন্না ইলাহি রাজিউন)।

গতকাল শুক্রবার (২৪ সেপ্টেম্বর) দুপুর দেড়টার দিকে মুন্সিগঞ্জের শ্রীনগর উপজেলার বাড়ৈখালী গ্রামের নিজ বাড়িতে মৃত্যুবরণ করেন জনপ্রিয় এই নজরুল সংগীত সাধক। মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৮৮ বছর। এদিন সন্ধ্যায় স্থানীয় মসজিদে জানাজা শেষে তাকে নিজ বাড়িতে পারিবারিক কবরস্থানে দাফন করা হয়।

জুলহাসউদ্দীন আহমেদ ১৯৩৩ সালের ১০ নভেম্বর মুন্সিগঞ্জ জেলার শ্রীনগর উপজেলার বাড়ৈখালী গ্রামে জন্মগ্রহণ করেন। তার পিতার নাম ইয়ার আলী বেপারি ও মাতার নাম হাসনা বেগম। ৫ ভাই ও ৪ বোনের মধ্যে জুলহাসউদ্দীন সর্বকনিষ্ঠ। সাংসারিক জীবনে গুনী এই শিল্পী অবিবাহিত ছিলেন।

সঙ্গীতে বিশেষ অবদানের জন্য তিনি ২০১৭ সালে একুশে পদক লাভ করেছিলেন। এছাড়াও তিনি নজরুল স্বর্ণপদক, নাছিরউদ্দিন স্বর্ণপদক, শিল্পকলা একাডেমী কর্তৃক সংবর্ধনা, বুলবুল একাডেমী কর্তৃক সংবর্ধনা, রবীন্দ্র সংগীত শিল্পী সংস্থা কর্তৃক সংবর্ধনা, এবি ব্যাংক-চ্যানেল আই আজীবন সম্মাননা সহ নানা পুরস্কার ও সম্মাননায় ভূষিত হয়েছেন।

রাজশাহীতে এক সঙ্গীত প্রতিযোগিতায় তিনি প্রথম স্থান অধিকার করে স্বর্ণপদকসহ ‘সুর সাগর’ উপাধি লাভ করেন।

গুনী এই শিল্পীর মৃত্যুতে শোক জানিয়েছেন শ্রীনগর উপজেলা চেয়ারম্যান মশিউর রহমান মামুন, উপজেলা নির্বাহী অফিসার প্রণব কুমার ঘোষ ও বিক্রমপুর সাহিত্য সাংস্কৃতিক পরিষদ সহ অন্যান্যরা।

error: দুঃখিত!