৬ই মে, ২০২১ খ্রিস্টাব্দ
বৃহস্পতিবার | রাত ৪:০৩
মুন্সিগঞ্জে ঈদ কেনাকাটায় দোকান, মার্কেট ও ফুটপাতে উপচেপড়া ভিড়

খবরটি শেয়ার করুন:

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on whatsapp
Share on email

মুন্সিগঞ্জ, ২ মে, ২০২১, নিজস্ব প্রতিবেদক (আমার বিক্রমপুর)

মুন্সিগঞ্জে জমে উঠেছে ঈদ বাজার। ঈদ কেনাকাটায় দোকান, মার্কেট ও ফুটপাতে উপচেপড়া ভিড় লক্ষ্য করা গেছে।

আজ রোববার (২মে) মুন্সিগঞ্জ জেলা শহরের দোকান-মার্কেটগুলোতে নারী ও পুরুষের উপচেপড়া ভিড় দেখা গেছে। তবে পুরুষের তুলনায় নারীদের উপস্থিতি চোখেপড়ার মত। ভিড় বেড়েছে বাইরের ফুটপাতের দোকানগুলোতেও। মার্কেট করতে আসছেন মধ্যবিত্ত ও নিম্ন মধ্যবিত্তরা।

এদিকে ঈদকে সামনে রেখে ধীরে ধীরে বিক্রি বাড়ায় খুশি ব্যবসায়ীরা। তারা বলছেন, বেচাবিক্রির এই ধারাবাহিকতা বজায় থাকলে ঈদকে কেন্দ্র করে তাদের বিনিয়োগকৃত মূলধন উঠে তারা লাভবান হতে পারবেন।

সারাদেশে চলমান লকডাউনের মধ্যেই ঈদ বাজারের কথা মাথায় রেখে সকাল ১০ টা থেকে রাত ৮ টা পর্যন্ত দোকান ও শপিংমল খোলার অনুমতি দেয় সরকার৷ শুরু থেকেই মুন্সিগঞ্জের দোকান ও মার্কেটগুলো খুললেও তেমন চাপ পড়েনি। তবে মে মাসের শুরু থেকেই ভিড় বেড়েছে দোকান ও মার্কেটগুলোতে।

ব্যবসায়ীরা বলছেন, মাসের শুরুর দিকে ক্রেতাদের হাতে টাকা আসায় ঈদবাজারে ভিড় বেড়েছে। তাছাড়া বিশ্বের বিভিন্ন দেশে থাকা মুন্সিগঞ্জের প্রবাসীদের বিদেশ থেকে পাঠানো রেমিটেন্সের টাকাও একটি বড় ফ্যাক্টর মুন্সিগঞ্জের ঈদ বাজারে।

এদিকে, ঈদ বাজারে ক্রেতাদের মাস্ক পড়তে দেখা গেলেও সামাজিক দুরত্ব মানছেন না অনেকেই।

ঈদ শপিংয়ে এসে যথাযথ স্বাস্থ্যবিধি মানতে অনুরোধ জানিয়ে মুন্সিগঞ্জের জেলা প্রশাসক মনিরুজ্জামান তালুকদার বলেছেন, করোনাভাইরাসের ঝুকি এড়াতে সব মহলের সম্মিলিতভাবে সতর্ক থাকতে হবে।

error: দুঃখিত!