২১শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ
মঙ্গলবার | সকাল ৬:৪৬
Search
Close this search box.
Search
Close this search box.
মুন্সিগঞ্জে ইট প্রস্তুতকারী মালিক সমিতির মানববন্ধন ও স্মারকলিপি প্রদান
খবরটি শেয়ার করুন:

মুন্সিগঞ্জ, ২৭ নভেম্বর, ২০২২, নিজস্ব প্রতিনিধি (আমার বিক্রমপুর)

মুন্সিগঞ্জে ইট প্রস্তুত ও ভাটা স্থাপন নিয়ন্ত্রণ আইন ২০১৩ এবং ইট প্রস্তুত ও ভাটা স্থাপন নিয়ন্ত্রণ (সংশোধন) আইন ২০১৯ বর্ণিত জিগজ্যাগ ইটভাটার ছাত্রপত্র ও লাইসেন্স প্রাপ্তি এবং বর্তমানে কয়লা সংকট সমাধানের দাবিতে মানববন্ধন ও জেলা প্রশাসকের মাধ্যমে প্রধানমন্ত্রীর বরাবর স্মারকলিপি দিয়েছে মুন্সিগঞ্জ জেলা ইট প্রস্তুতকারী মালিক সমিতি।

আজ রোববার বেলা সাড়ে ১১টার দিকে মুন্সিগঞ্জ প্রেসক্লাবের সামনে এ মানববন্ধন কর্মসূচী পালন করা হয়। পরে জেলা প্রশাসন কার্যালয়ে জেল প্রশাসকের মাধ্যমে প্রধানমন্ত্রী বরাবর স্মারকলিপি প্রদান করেন সংগঠনের নেতৃবৃন্দ।

মানববন্ধনে উপস্থিত বক্তারা বলেন, যখন আমরা ইটভাটা নিমার্ণ করি, তখন জনবসতি ছিলো না। এখন আমাদের ইটভাটার আশে পাশে জনবসতি গড়ে উঠেছে। এই জনবসতির দোহাই দিয়ে পরিবেশ অধিদপ্তর আমাদের ইটভাটা বন্ধের নিদের্শ দিচ্ছে। অথচ আমরা সরকারকে প্রতি বছর ইটভাটা থেকে বিপুল পরিমান টাকা রাজস্ব দিচ্ছি। আমরা চাই আমাদের লাইসেন্স ও ছাড়পত্র প্রদান করে বৈধ জিগজ্যাগ ইটভাটা গুলিকে পরিচালনা করার সুযোগ দেয়া হোক এবং বর্তমান কয়লা সংকট সমাধানের জন্য প্রধানমন্ত্রী শেখ হাসিনা হস্তক্ষেপ করুক।

মানববন্ধনে উপস্থিত ছিলেন, মুন্সিগঞ্জ জেলা ইট প্রস্তুতকারী মালিক সমিতির সভাপতি মো. জয়নাল আবেদীন, সাধারণ সম্পাদক আব্দুল মান্নান, সহ সভাপতি আমজাদ হোসেন, শাহ আলী, হাজ্বী শামসুউদ্দিন, কোষাধ্যক্ষ নাছির মোল্লা, সাংগঠনিক সম্পাদক হোসেন, সদস্য সামসুল হক, বরকত উল্লাহ, শাহীন আহম্মেদ, কোরবান আলী, আব্দুল খালেক, শামসুল মোল্লা, সাজ্জাত নূর, মোহাম্মদ আলী, আলাউদ্দিন, জমির মুন্সী প্রমূখ।

error: দুঃখিত!