২৩শে জুন, ২০২৪ খ্রিস্টাব্দ
রবিবার | সকাল ৯:০০
Search
Close this search box.
Search
Close this search box.
মুন্সিগঞ্জে আ. লীগের দুই বিদ্রোহী প্রার্থীর মনোনয়ন বাতিল
খবরটি শেয়ার করুন:

মুন্সিগঞ্জ, ২০ ফেব্রুয়ারি, ২০২৩, নিজস্ব প্রতিনিধি (আমার বিক্রমপুর)

মুন্সিগঞ্জের টংগিবাড়ী উপজেলা পরিষদের উপনির্বাচনে চেয়ারম্যান পদে দুই স্বতন্ত্র প্রার্থীর মনোনয়নপত্র বাতিল হয়েছে। তবে, আওয়ামী লীগ মনোনীত প্রার্থীর মনোনয়ন বৈধ ঘোষণা করেছে জেলা নির্বাচন কমিশন।

আজ সোমবার (২০ ফেব্রুয়ারি) দুপুরে জেলা নির্বাচন কার্যালয়ে ৩ চেয়ারম্যান প্রার্থীর মনোনয়ন যাচাই-বাছাই শেষে এই সিদ্ধান্ত জানানো হয়।

এসময় স্বতন্ত্র চেয়ারম্যান প্রার্থী উপজেলা আওয়ামী লীগের সাবেক সহ সভাপতি মানিক মিয়া বাচ্চু মাঝির মনোনয়নপত্রের সাথে জমা দেয়া ২৫০ জনের ভোটারের স্বাক্ষর সম্বলিত তালিকায় গরমিল থাকায় এবং আরেক স্বতন্ত্র প্রার্থী সোনারং টংগিবাড়ী ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক রাহাত খান রুবেলের বিরুদ্ধে ঋণ খেলাপির অভিযোগ থাকায় মনোনয়ন বাতিল ঘোষণা করা হয়।

এ ব্যাপারে স্বতন্ত্র চেয়ারম্যান প্রার্থী রাহাত খানে রুবেল জানান, সাবেক মহিলা ভাইস চেয়ারম্যান এমিলি পারভীনের একটি ঋণের গ্যারান্টেড হয়েছিলাম। যার কারণে আমার মনোনয়নপত্র বাতিল ঘোষণা করা হয়েছে। আমি প্রার্থীতা ফিরে পেতে আপীল করবো।

স্বতন্ত্র চেয়ারম্যান প্রার্থী মানিক মিয়া বাচ্চু মাঝি জানান, আমার দাখিলকৃত ২৫০জন সাধারণ ভোটারদের স্বাক্ষরসহ তালিকায় সামান্য গড়মিল থাকায় মনোনয়নপত্র বাতিল হয়েছে। আমি আপীল করবো। প্রয়োজনে হাইকোর্টে যাবো।

জেলা নির্বাচন কর্মকর্তা মোহাম্মদ বশির আহমেদ বলেন, দুই প্রার্থীর মনোনয়নপত্র বাতিল করা হয়েছে। তবে তারা তিন দিনের মধ্যে আপিল করতে পারবেন।

তফসিল অনুযায়ী, আগামী ২৭ ফেব্রুয়ারি মনোনয়ন প্রত্যাহারের শেষ দিন। ১৬ মার্চ ইলেকট্রনিক ভোটিং মেশিনে (ইভিএম) পদ্ধতিতে ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে। এ জন্য প্রস্তুত করা হচ্ছে উপজেলার ৮৪টি ভোট কেন্দ্র। এখন পর্যন্ত মোট ভোটার সংখ্যা ১ লাখ ৭৯ হাজার ৭৬ জন।

error: দুঃখিত!