২৫শে জুন, ২০২৪ খ্রিস্টাব্দ
মঙ্গলবার | রাত ৯:২০
Search
Close this search box.
Search
Close this search box.
মুন্সিগঞ্জে আ.লীগের দুই পক্ষের সংঘর্ষে গুলিবিদ্ধ ৫
খবরটি শেয়ার করুন:

মুন্সিগঞ্জ, ২৩ মে, ২০২২, সদর প্রতিনিধি (আমার বিক্রমপুর)

মুন্সিগঞ্জ সদরের মোল্লাকান্দি ইউনিয়নে আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে আওয়ামী লীগের কর্মী-সমর্থকদের দুই পক্ষের সংঘর্ষে গুলিবিনিময়, ককটেল বিস্ফোরণ ও ঘরবাড়ি ভাংচুরের ঘটনা ঘটেছে। এতে ৫ জন গুলিবিদ্ধ সহ আহত হয় বেশ কয়েকজন।

আজ সোমবার ভোর ৬ টার দিকে ইউনিয়নের মহেশপুর ও মাকহাটি এলাকায় এ ঘটনা ঘটে।

গুলিবিদ্ধরা হলেন, স্থানীয় হানিফ মোল্লা (৩৮), কামাল (২৮), সাজেদা (৭৫), সেরাজল বেপারী (৬৫), জামাল হোসেন (১৬)। তাদের মধ্যে সেরাজল, হানিফ ও কামালকে গুরুতর অবস্থায় মুন্সিগঞ্জ জেনারেল হাসপাতাল থেকে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে প্রেরণ করা হয়েছে।

এ ঘটনাকে কেন্দ্র করে এলাকায় উত্তেজনা বিরাজ করছে। পরিস্থিতি নিয়ন্ত্রণে অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে।

পুলিশ ও স্থানীয় সূত্রে জানা যায়, মোল্লাকান্দি ইউনিয়নের বর্তমান চেয়ারম্যান রিপন হোসেন পাটোয়ারি ও সাবেক চেয়ারম্যান মহসিনা হক কল্পনার কর্মী- সমর্থকদের মধ্যে এই সংঘর্ষের ঘটনা ঘটে। রিপন উপজেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ও মহসিনা হক কল্পনা মহিলা বিষয়ক সম্পাদক।

সাবেক চেয়ারম্যান মহসিনা হক কল্পনার দাবি, মাকহাটি জি.সি উচ্চ বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির নির্বাচন ঘিরে বর্তমান চেয়ারম্যানের নির্দেশে এই সংঘর্ষের ঘটনা ঘটে।

বর্তমান চেয়ারম্যান রিপন হোসেন পাটোয়ারী অভিযোগ অস্বীকার করে বলেন, ভোরে মসজিদের মাইকে ঘোষণা দিয়ে অতর্কিতভাবে আমার নেতাকর্মীদের উপর হামলা করা হয়। এসময় নির্বিচারে আমার নেতাকর্মীদের ঘরবাড়ি ভাঙচুর করা হয়।

মুন্সিগঞ্জ জেনারেল হাসপাতালের জরুরি বিভাগের চিকিৎসক ডাক্তার কালাম জানান, ৫ জনের শরীরের বিভিন্ন অংশ গুলিবিদ্ধ হয়েছে। গুরুতর অবস্থায় তিনজনকে ঢাকায় প্রেরণ করা হয়েছে। বাকি দুইজন হাসপাতালে চিকিৎসা নিয়েছে।

মুন্সিগঞ্জ সদর থানার ওসি আবু বকর সিদ্দিক জানান, আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে দুই পক্ষ সংঘর্ষে জড়ায়। খবর পেয়ে ঘটনাস্থলে ফোর্স পাঠানো হয়েছে, এখন অবস্থা স্বাভাবিক রয়েছে। বিশৃঙ্খলা এড়াতে এলাকায় পুলিশ মোতায়েন করা হয়েছে।

error: দুঃখিত!