২৫শে জুন, ২০২৪ খ্রিস্টাব্দ
মঙ্গলবার | রাত ৮:৪২
Search
Close this search box.
Search
Close this search box.
ভবেরচর-গজারিয়া-মুন্সিগঞ্জ মহাসড়ক উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী
খবরটি শেয়ার করুন:

মুন্সিগঞ্জ, ২১ ডিসেম্বর, ২০২২, গজারিয়া প্রতিনিধি (আমার বিক্রমপুর)

সারাদেশের ৫০টি জেলায় নবনির্মিত ও পুনঃনির্মিত মোট ২০২১ দশমিক ৫৬ কিলোমিটার দৈর্ঘ্যের ১০০টি সড়ক ও মহাসড়ক উদ্বোধন করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

এর মধ্যে ভবেরচর-গজারিয়া-মুন্সিগঞ্জ ১৭ কিলোমিটার জেলা মহাসড়ক ছাড়াও নিমতলি-সিরাজদিখান-কাকালদী জেলা মহাসড়ক, হাসাড়া-আলমপরি-শিবরামপুর-(সিরাজদিখান)-নওয়াবপুর (কাসুর) জেলা মহাসড়কও রয়েছে।

আজ বুধবার বেলা সাড়ে ১১টায় প্রধানমন্ত্রী তার কার্যালয় থেকে আনুষ্ঠানিকভাবে মহাসড়কগুলোর উদ্বোধন ঘোষণা করেন। সড়ক-মহাসড়ক খুলে দেওয়ার পর শেখ হাসিনা বলেন, ‘বিজয়ের মাসে এটা আমার পক্ষ থেকে জাতির জন্য উপহার।’

১০০টি মহাসড়কের মধ্যে ৯৯টি সরকারি তহবিল থেকে করা হয়েছে এবং বাকি একটি চার লেনের ৭০ কিলোমিটার গাজীপুরের জয়দেবপুর থেকে টাঙ্গাইলের এলেঙ্গা মহাসড়ক পর্যন্ত ৬১৬৮ দশমিক ৮৩ কোটি টাকা ব্যয়ে এডিবি, ওপেক এবং আবুধাবির তহবিলে করা হয়েছে।

এর আগে গত ৭ নভেম্বর সারা দেশের ২৫টি জেলায় ১০০টি সেতুর উদ্বোধন করেন প্রধানমন্ত্রী।

অনুষ্ঠানে বক্তব্য রাখেন সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের। এসময় উপস্থিত ছিলেন কৃষিমন্ত্রী ড. মুহাম্মদ আবদুর রাজ্জাক। প্রধানমন্ত্রীর মুখ্য সচিব মো. তোফাজ্জেল হোসেন মিয়ার সঞ্চালনায় অনুষ্ঠানে সড়ক পরিবহন ও মহাসড়ক বিভাগের সচিব এ বি এম আমিন উল্লাহ নূরী সড়ক সম্পর্কে সংক্ষিপ্ত প্রেজেন্টেশন দেন সড়ক-মহাসড়ক নিয়ে একটি ভিডিও ডকুমেন্টারি প্রদর্শন করা হয়।

উদ্বোধন অনুষ্ঠানে প্রধানমন্ত্রী তার ভাষণে ১০০টি মহাসড়কের নাম পড়ে শোনান।

অনুষ্ঠানে প্রধানমন্ত্রীর কার্যালয়ের সঙ্গে সরাসরি যুক্ত হয় টাঙ্গাইল ও খুলনা জেলা। মুন্সিগঞ্জ জেলার গজারিয়া ভবেরচর বাস স্ট্যান্ড থেকে উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) জিয়াউল ইসলাম চৌধুরীর নেতৃত্বে স্থানীয় সরকারি কর্মকর্তা ও জনপ্রতিনিধিরা প্রজেক্টরের মাধ্যমে যুক্ত হন।

এছাড়া বাকি জেলাগুলো প্রজেক্টরের মাধ্যমে যুক্ত হয়।

error: দুঃখিত!