১৮ই জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ
বৃহস্পতিবার | সকাল ১০:৫৫
Search
Close this search box.
Search
Close this search box.
বিশ্ব স্কাউট জাম্বুরিতে যোগ দিতে দক্ষিণ কোরিয়া গেলেন মুন্সিগঞ্জের মিনহাজ
খবরটি শেয়ার করুন:

মুন্সিগঞ্জ, ২৯ জুলাই ২০২৩, নিজস্ব প্রতিবেদক (আমার বিক্রমপুর)

২৫ তম বিশ্ব স্কাউট জাম্বুরীতে ‘ইন্টারন্যাশনাল সার্ভিস টিম’ (আইএসটি) হিসেবে অংশগ্রহণের সুযোগ পেয়েছেন মুন্সিগঞ্জের রোভার স্কাউট গ্রুপ উজ্জীবিত একুশ মুক্ত রোভার স্কাউট গ্রুপের রোভার মেট মিনহাজুল ইসলাম।

গতকাল শুক্রবার (২৮ জুলাই) রাত ১২টার দিকে হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর থেকে সিংগাপুর এয়ারলাইনসের বিমানে দেশ ছাড়েন তিনি। অনুষ্ঠান শেষে আগামী ১৪ আগস্ট দেশে ফেরার কথা রয়েছে তার।

জাম্বুরিটি ১ থেকে ১২ আগস্ট দক্ষিণ কোরিয়ার স্যামানগুমে অনুষ্ঠিত হবে।  ২৫ তম স্কাউটের এই আসরে বিশ্বের প্রায় ৪০ হাজার স্কাউট ও লিডার কর্মকর্তা অংশ নিবে।

মিনহাজুল ইসলাম ২০১৭ সালে রোভারিং শুরু করেন। রোভারিং চলা অবস্থায় তিনি রোভার হিসেবে জেলার সর্বোচ্চ পদ মুন্সিগঞ্জ জেলা রোভারের ডিস্ট্রিক্ট সিনিয়র রোভারমেট হিসেবে নির্বাচিত হয়ে দায়িত্ব পালন করেছেন৷ এছাড়াও তিনি মুন্সিগঞ্জের বেশ কয়েকটি সামাজিক সংগঠনে কাজ করেছেন।

মিনহাজুল ইসলাম জানান, বিশ্ব স্কাউট জাম্বুরিতে আমাকে অংশগ্রহণের সুযোগ করে দেওয়ার জন্য ধন্যবাদ জানাই বাংলাদেশ স্কাউটসকে ও আন্তর্জাতিক বিভাগকে। আরও ধন্যবাদ জানাই মুন্সিগঞ্জ জেলা রোভারকে। বিশেষ করে ধন্যবাদ জানাই আমার নিজের রোভার স্কাউট গ্রুপকে আমাকে শুরু থেকে এভাবে সাপোর্ট দিয়ে দিয়ে চলেছেন আমার গ্রুপ সভাপতি দূর্যোগ ও ত্রাণ ব্যবস্থাপনা মন্ত্রণালয়ের যুগ্ম সচিব সালেহ মোহাম্মদ মহিউদ্দিন খান ও গ্রুপ সম্পাদক সালেহ মোহাম্মদ ফয়সাল রনি, সহ-সভাপতি সোহেল রানা রানু  ও ভারপ্রাপ্ত গ্রুপ সম্পাদক বিকাশ কুমার রায়কে।

ভারপ্রাপ্ত সম্পাদক বিকাশ কুমার রায় বলেন মিনহাজুল ইসলাম জেলা রোভারের একজন আদর্শবান রোভার এবং সে একজন দক্ষ রোভার মেট প্রতিনিধি হিসেবে মুন্সিগঞ্জ জেলা রোভারকে অনেক দূর এগিয় নিয়েছে। আমি তার যাত্রায় সাফলতা কামনা করছি৷

উজ্জীবিত একুশ মুক্ত রোভার স্কাউট গ্রুপের সম্পাদক বলেন, মিনহাজুল ইসলাম আমাদের দেশের গর্ব, মুন্সিগঞ্জের গর্ব। মুন্সিগঞ্জ থেকে একমাত্র রোভার হিসেবে ২৫ তম বিশ্ব স্কাউট জাম্বুরি দক্ষিণ কোরিয়ায় যাচ্ছে। আমার দল থেকে রোভার হিসেবে যাওয়ায় আমি অনেক বেশী আনন্দিত। আমার বিশ্বাস সে কোরিয়ার বুকে মুন্সিগঞ্জ তথা বাংলাদেশের সুনাম বয়ে আনবে এবং সাফল্যের সাথে দেশে ফিরে আসবে।

error: দুঃখিত!