১৮ই জুন, ২০২৪ খ্রিস্টাব্দ
মঙ্গলবার | রাত ৪:৩৯
Search
Close this search box.
Search
Close this search box.
বাউল পরিবারে জন্ম নিয়েও মাত্র সাত মাসে কোরআনে হাফেজ মুন্সিগঞ্জের রিহান
খবরটি শেয়ার করুন:

মুন্সিগঞ্জ, ২১ জানুয়ারি ২০২৪, আব্দুল্লাহ আল মাসুদ (আমার বিক্রমপুর)

বাউল পরিবারে জন্ম নিয়েও মাত্র সাত মাসেই সম্পূর্ণ কোরআন শরীফ মুখস্ত করে চমক দেখিয়েছেন মুন্সিগঞ্জের সিরাজদিখান উপজেলার জামিয়া ইসলামিয়া হাফীজুল উলূম নতুন ভাষানচর মাদ্রাসার দশ বছর বয়সী ছাত্র মো. রিহান বাউল।

অল্প সময়ে কোরআনে হাফেজ হতে পেরে খুশি রিহান। ভবিষ্যতে বড় আলেম হয়ে দ্বীনের খেদমতে কাজ করতে চান তিনি। বর্তমানে মাদ্রাসাসহ এলাকাবাসীর প্রসংশায় ভাসছেন উপজেলার লতব্দী ইউনিয়নের দোসরপাড়া গ্রামের মো. শরীফ বাউলের ছেলে রিহান।

রিহান সম্পর্কে তার শিক্ষক হাফেজ নাজমুল হাসান বলেন, জামিয়া ইসলামিয়া হাফীজুল উলূম নতুন ভাষানচর মাদ্রাসার শিক্ষার্থীরা বরাবরই ভালো ফলাফল করে থাকে। তবে এবার রিহানের কারণে আরেকটু বেশি প্রসংশা পাচ্ছে মাদ্রাসাটি। রিহান অনেক মেধাবী উল্লেখ করে তিনি বলেন, রিহান সাত মাসে কোরআনে হাফেজ হলেও মুলত সে ৫ মাসেই কোরআন মুখস্ত করে ফেলে। মাঝে বিভিন্ন সময় মাদ্রাসার পাঠদান বন্ধ থাকায় সাত মাস সময় লেগেছে। আমি তার শিক্ষক হিসেবে গর্বিত, পাশাপাশি তার অভিভাবকদের প্রতি আন্তরিক অভিনন্দন।

রিহানের বাবা শরীফ বাউল বলেন, আমরা আল্লাহর দরবারে অনেক অনেক শুকরিয়া জানাই, আমার ছেলে মেধাবী হলেও এতো অল্প সময় হাফেজ হয়ে যাবে ভাবিনি। ছেলের জন্য দেশবাসীর কাছে দোয়া চাই।

error: দুঃখিত!