২০শে ফেব্রুয়ারি, ২০২৪ খ্রিস্টাব্দ
মঙ্গলবার | রাত ৮:৫৮
Search
Close this search box.
Search
Close this search box.
বঙ্গবন্ধু মেধা অন্বেষণ; জাতীয় পর্যায়ে প্রথম হলো মুন্সিগঞ্জ এভিজেএমের বুশরা
খবরটি শেয়ার করুন:

মুন্সিগঞ্জ, ১৬ মে ২০২৩, আবু সাঈদ (আমার বিক্রমপুর)

বঙ্গবন্ধু সৃজনশীল মেধা অন্বেষণ জাতীয় পর্যায়ের প্রতিযোগিতায় ষষ্ঠ থেকে অষ্টম শ্রেণি গ্রুপে গণিত ও কম্পিউটার বিষয়ে জাতীয় পর্যায়ে শ্রেষ্ঠ শিক্ষার্থী নির্বাচিত হয়েছেন মুন্সিগঞ্জ শহরের আলবার্ট ভিক্টোরিয়া যতীন্দ্র মোহন গভ. গার্লস উচ্চ বিদ্যালয়ের (এভিজেএম) অষ্টম শ্রেণির শিক্ষার্থী ইফতেদা ইবনাত বুশরা। প্রতিষ্ঠানটির প্রধান শিক্ষক মো. আনোয়ারুল হক এ তথ্য নিশ্চিত করেছেন।

গতকাল সোমবার রাজধানী ঢাকার সরকারি টিচার্স ট্রেনিং কলেজে এ প্রতিযোগিতায় অংশ নেন ইফতেদা ইবনাত বুশরা। সে মুন্সিগঞ্জ সদরের সিপাহীপাড়া এলাকার মো. আব্দুল বাতেন ও কামরুন নাহার দম্পতির মেয়ে। আব্দুল বাতেন একটি বেসরকারি ঔষধ কোম্পানীর এরিয়া ম্যানেজার ও কামরুন নাহার আটপাড়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সহকারি শিক্ষক। মেয়ের এমন সাফল্যে সকলের নিকট দোয়া কামনা করেছেন এই দম্পতি।

আলবার্ট ভিক্টোরিয়া যতীন্দ্র মোহন গভ. গার্লস উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মো. আনোয়ারুল হক বলেন, অষ্টম শ্রেণীর শিক্ষার্থী ইফতেদা ইবনাত বুশরার এমন সাফল্যে আমরা গর্বিত। আমরা তার উত্তরোত্তর সাফল্য কামনা করছি।

উল্লেখ্য, শিক্ষার্থীদের মধ্যে লুকিয়ে থাকা প্রতিভা খুঁজে বের করতে বঙ্গবন্ধু সৃজনশীল মেধা অন্বেষণ প্রতিযোগিতার আয়োজন করা হয়। ২০২৩ খ্রিষ্টাব্দের বঙ্গবন্ধু সৃজনশীল মেধা অন্বেষণ প্রতিযোগিতা শুরু হয়েছে গত ১৩ মার্চ থেকে। শিক্ষা প্রতিষ্ঠান পর্যায়ে প্রতিযোগিতার মধ্য দিয়ে এ প্রতিযোগিতা শুরু হয়।

জানা গেছে, সারাদেশের সব সরকারি-বেসরকারি শিক্ষা প্রতিষ্ঠানের নিম্নমাধ্যমিক থেকে উচ্চ মাধ্যমিক পর্যায়ের শিক্ষার্থীদের নিয়ে অনুষ্ঠিত এ প্রতিযোগিতার মাধ্যমে ভবিষ্যতের ১২ জন জাতীয় মেধাবীদের স্বীকৃতি দেয়া হয়। একই সঙ্গে এসব শিক্ষার্থীকে এককালীন বিশেষ বৃত্তি দেয়া হয়।

error: দুঃখিত!