২০শে ফেব্রুয়ারি, ২০২৪ খ্রিস্টাব্দ
মঙ্গলবার | রাত ৯:৩৯
Search
Close this search box.
Search
Close this search box.
বঙ্গবন্ধু মহাসড়কের মুন্সিগঞ্জে বাস-ট্রাক সংঘর্ষে ৪ জনের প্রাণহানি
খবরটি শেয়ার করুন:

মুন্সিগঞ্জ, ২০ এপ্রিল ২০২৩, বিশেষ প্রতিনিধি (আমার বিক্রমপুর)

বঙ্গবন্ধু মহাসড়কের (ঢাকা-ভাঙা এক্সপ্রেসওয়ে) মুন্সিগঞ্জের ষোলঘরে ট্রাকের সাথে সংঘর্ষে শরীয়তপুর পদ্মা ট্রাভেলসের ৪ বাসযাত্রী নিহত হয়েছেন। বাসটিতে ৪৫ জন যাত্রী ছিলেন। এ ঘটনায় অন্তত ১৯ জন আহত হয়েছেন।

হাইওয়ে পুলিশ বলছে, অতিরিক্ত গতি ও ওভারটেকিংয়ের কারণে এই দুর্ঘটনা ঘটেছে।

হাসাড়া হাইওয়ে পুলিশের পরিদর্শক মোল্লা জাকির হোসেন জানান, বৃহস্পতিবার সকাল পৌনে ৯টা’র দিকে শ্রীনগরের ষোলঘর ফুটওভার ব্রিজের ২০ মিটার দূরে ষোলঘর কবরস্থানের পাশে মহাসড়কে দ্রুতগতির শরীয়তপুরগামী যাত্রীবাহী বাস ‘শরীয়তপুর পদ্মা ট্রাভেলস’ অতিক্রম করার সময় নিয়ন্ত্রণ হারিয়ে দাড়িয়ে থাকা পণ্যবাহী ট্রাককে ধাক্কা দিলে এই দুর্ঘটনা ঘটে।

এ ঘটনায় নিহতরা হলেন, শরীয়তপুর জেলার সখিপুর থানার হাবিবের পুত্র সাইফুল (৩৫), একই এলাকার নূর মোহাম্মদ মোল্লার স্ত্রী হাজেরা খাতুন (৬০), শরীয়তপুরের নড়িয়া থানার কেদারপুর এলাকার শাহজাহান কাজির ছেলে আরিফ কাজী (২৩) ও অজ্ঞাত নারী (২৫)।

আহতরা হলেন, বিউটি (২৫), তাহিরা (১৫), আকাশ পাটোয়ারি (২৫), বিথী (৩০), আরিফ (২০), রাসেল (২৫), চাপা (১০), মারিয়া (১), সাকিরা (৩০), সুলতান (৩০), আকাশ (২০), শামীম (২০), সেলিম (৩০), বাশের (২৫), বিল্লাল (২৫), জান্নাত (২০), সালাউদ্দিন, সেলিম (১৯), আরিফ (২৭)।

আহত ১৯ জনের মধ্যে ১৩ জনকে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে প্রেরণ করা হয়েছে বলে শ্রীনগর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের দায়িত্বরত চিকিৎসক ফারহানা জাহান নিশ্চিত করে জানান, এর মধ্যে অন্তত ৬ জনের অবস্থা গুরুতর।

শ্রীনগর ফায়ার সার্ভিসের গুদাম পরিদর্শক মাহফুজ রিবেন বলেন, ঈদকে কেন্দ্র করে মহাসড়কে ঘরমুখো মানুষের চাপ রয়েছে। যানবাহনগুলো স্পিডগতি মানতে চায় না বলেই দুর্ঘটনাগুলো ঘটছে।

হাসাড়া হাইওয়ে পুলিশের পরিদর্শক মোল্লা জাকির হোসেন জানান, দুর্ঘটনার পর ট্রাক ড্রাইভারকে শনাক্ত করা যায়নি। বাসচালকেরও কোন হদিস নেই। দুর্ঘটনা কবলিত বাস ও ট্রাকটি সড়ক থেকে সরিয়ে হাইওয়ে পুলিশের হেফাজতে নেয়া হয়েছে। এসময় প্রায় দেড় ঘন্টা সড়কে কিছুটা ধীরগতি ছিলো। নিহত দুইজনের মরদেহ স্বজনদের কাছে হস্তান্তর করা হয়েছে। আইনগত ব্যবস্থা প্রক্রিয়াধীন।

error: দুঃখিত!