২৯শে জুন, ২০২২ খ্রিস্টাব্দ
বুধবার | সন্ধ্যা ৬:৫০
পদ্মা সেতু চালু হলেও থাকছে ফেরি
খবরটি শেয়ার করুন:

মৃুুন্সিগঞ্জ, ১২ জুন, ২০২২, নিজস্ব প্রতিনিধি (আমার বিক্রমপুর)

পদ্মা সেতু চালু হলেও মুন্সিগঞ্জের শিমুলিয়া-বাংলাবাজার ও মাঝিকান্দি রুটে ফেরি চলাচল স্বাভাবিক থাকবে। দূরপাল্লার যানবাহনগুলো এই রুটটি বেছে নেবে। কারণ ফেরিতে তাদের একটি বিশ্রাম হবে। পণ্যবাহী যানবাহনের জন্যও এর চাহিদা থাকবে।

এছাড়া পদ্মা সেতু ঘিরে শিমুলিয়া ঘাট এলাকায় ৪০০ কোটি টাকা ব্যায়ে ইকোপোর্ট নির্মাণ কাজ শুরু হয়েছে বলে জানিয়েছেন নৌ পরিবহন প্রতিমন্ত্রী খালিদ মাহমুদ চৌধুরী।

গতকাল শনিবার সকাল ১০ টা’র দিকে শিমুলিয়া ঘাট এলাকায় এসব জানান নৌ প্রতিমন্ত্রী।

এসময় তিনি আরও বলেন, পদ্মা সেতু হলে জিডিপিতে যে ২℅ ভূমিকা রাখবে সেটি সব কিছু মিলিয়ে। শুধু পারাপারের হিসেব নয়। শিমুলিয়ায় যে নৌ পর্যটন তৈরি হবে সেটি পদ্মা সেতুকে ঘিরেই। আধুনিক এই পর্যটন কেন্দ্র ঘিরে মানুষের আরও চাহিদা বেড়ে যাবে। এখানেও পদ্মা সেতু ভূমিকা রাখছে। আমাদের মংলা, আমাদের পায়রা, আমাদের বেনাপোল, ভোমরা এই বন্দরগুলোও পদ্মা সেতুর কারনে আরও গতিশীল হয়ে যাবে।

খালিদ মাহমুদ চৌধুরী বলেন, যোগাযোগ ব্যবস্থার কারনে বাংলাদেশ বিশ্বে রোল মডেলে পরিণত হয়েছে।

তিনি বলেন, শিমুলিয়া—বাংলাবাজার ও মাঝিকান্দি রুটে ফেরি সার্ভিসের চাহিদা আছে। এখানে ফেরি সার্ভিস চলাচল অব্যাহত থাকবে। আমরা ইতিমধ্যে সমগ্র বাংলাদেশে স্টাডি করেছি, বিভিন্ন জায়গায় ফেরির চাহিদা রয়েছে। রংপুর, কুড়িগ্রাম, রাজবাড়ি, চিলমারি, রৌমারি, গাইবান্ধা, সিরাজগঞ্জ, পাবনা, পিরোজপুরে। সন্ধ্যা নদীতে, বাকেরগঞ্জ, রাঙাবালি দশমিনা এসব এলাকায় অনেক চাহিদা রয়েছে ফেরি সার্ভিসের। আরও ১২ টি ফেরি যুক্ত হচ্ছে বিআইডব্লিউটিসির ফেরি বহরে। শিমুলিয়া এলাকায় ৪০০ কোটি টাকা ব্যায়ে ইকোপোর্ট নির্মাণ কার্যক্রম চলমান আছে বলে জানিয়েছেন প্রতিমন্ত্রী। এর আগে সকালে মাদারীপুরের শিবচরে বাংলাবাজার ঘাট এলাকায় আগামী ২৫জুন প্রধানমন্ত্রী শেখ হাসিনার জনসভাস্থল পরিদর্শন করেন প্রতিমন্ত্রী খালিদ মাহমুদ চৌধুরী ও জাতীয় সংসদের চীফ হুইফ নূর-ই আলম চৌধুরী।

এসময় বাংলাদেশ অভ্যন্তরীণ নৌপরিবহন কর্তৃপক্ষের (বিআইডব্লিউটিএ) চেয়ারম্যান কমডোর গোলাম সাদেক, বিআইডব্লিউটিএ’র পরিচালক (বন্দর পরিবহন) কাজী ওয়াকিল নেওয়াজ, নৌ—সংরক্ষণ ও পরিচালন বিভাগের মো. শাহজাহান, অতিরিক্ত পরিচালক (আইসিটি) রকিবুল ইসলাম তালুকদার, শিমুলিয়া নদী বন্দরের কর্মকর্তা শাহাদাৎ হোসেন, বাংলাদেশ অভ্যন্তরীণ নৌ-পরিবহন করপোরেশন-বিআইডব্লিউটিসি’র এজিএম শফিকুল ইসলাম, এজিএম মেরিন আহমেদ আলী প্রমুখ উপস্থিত ছিলেন।

 

error: দুঃখিত!