২০শে জুন, ২০২৪ খ্রিস্টাব্দ
বৃহস্পতিবার | সন্ধ্যা ৬:৪৭
Search
Close this search box.
Search
Close this search box.
পদ্মা পাড়ে প্রথম ‘ইলিশ উৎসব’
খবরটি শেয়ার করুন:

মুন্সিগঞ্জ, ২৮ নভেম্বর, ২০২০, বিশেষ প্রতিনিধি (আমার বিক্রমপুর)

আড়ম্বরপূর্ণ অনুষ্ঠানের মধ্য দিয়ে মুন্সিগঞ্জের লৌহজংয়ের পদ্মা পাড়ে অনুষ্ঠিত হয়ে গেলো প্রথমবারের মত ‘ইলিশ উৎসব’।

‘প্রজন্ম বিক্রমপুর’ নামের সংগঠনের আয়োজনে শুক্রবার (২৮ নভেম্বর) পদ্মা পাড়ের শিমুলিয়া নদীবন্দর মাঠে সকাল থেকে রাত পর্যন্ত ‘ইলিশ উৎসব’ অনুষ্ঠিত হয়।

‘নিয়ম মেনে ইলিশ ধরি, সমৃদ্ধির পথে এগিয়ে চলি’ স্লোগানে অনুষ্ঠিত ‘ইলিশ উৎসব’-এ বিভিন্ন শ্রেণী-পেশার মানুষের পাশাপাশি সাধারণ মানুষের ঢল নামে।

ইলিশ মেলায় ৩৪ টি স্টলে ইলিশ বিক্রি হয়। স্থানীয় আড়ৎদার ও ও হোটেল ব্যবসায়ীরা এতে অংশগ্রহণ করে। দুপুরে আমন্ত্রিত অতিথিদের ইলিশ আপ্যায়ণ করা হয়। এরপর আলোচনা সভা ও ইলিশ নিয়ে ভিডিও প্রদর্শনী করা হয়। সন্ধ্যায় বাউল সঙ্গীত পরিবেশনের মধ্য দিয়ে শেষ হয় প্রথম ‘ইলিশ উৎসব’।

‘ইলিশ উৎসব’ এ বিক্রমপুর তথা মুন্সিগঞ্জের ইতিহাস-ঐতিহ্য তুলে ধরে গান পরিবেশন করে দেশের খ্যাতনামা বাউল শিল্পী শাহ আলম সরকার। ছবি: সংগৃহীত।

এর আগে সকালে ‘ইলিশ উৎসব’ এ যোগ দেন মুন্সিগঞ্জ- ২ আসনের সাংসদ সাগুফতা ইয়াসমিন এমিলি, মুন্সিগঞ্জ-৩ আসনের সাংসদ মৃণাল কান্তি দাস, সাবেক এমপি সানজিদা আক্তার, মুন্সিগঞ্জের জেলা প্রশাসক মনিরুজ্জামান তালুকদার ও জেলা পুলিশ সুপার আব্দুল মোমেন।

‘ইলিশ উৎসব’ উদ্বোধন করছেন আমন্ত্রিত অতিথিরা। ছবি: সংগৃহীত।

মুন্সিগঞ্জ প্রেসক্লাবের সভাপতি ও আয়োজক কমিটির আহবায়ক বিশিষ্ট সাংবাদিক মীর নাছির উদ্দিন উজ্জলের সভাপতিত্বে অনুষ্ঠানে অংশ নেন, সিরাজদিখান উপজেলা চেয়ারম্যান মহিউদ্দিন আহমেদ, শ্রীনগর উপজেলা চেয়ারম্যান মশিউর রহমান মামুন, সিরাজদিখান উপজেলা ভাইস চেয়ারম্যান তাহমিনা আক্তার তুহিন, আয়োজক কমিটির সদস্য সচিব ব্যারিস্টার গোলাম কিবরিয়া শিমুল, বলরাম বাহাদুর, ড. সাইদুল ইসলাম খান, মৃধা হালিম, আনোয়ার হোসেন, তাজুল ইসলাম পিন্টু, তাপস দাস, তপন রাজবংশীসহ অন্যরা।

error: দুঃখিত!