১৮ই সেপ্টেম্বর, ২০২১ খ্রিস্টাব্দ
শনিবার | সন্ধ্যা ৭:০৩
পদ্মায় চীনা প্রকৌশলী নিখোঁজ, ২ লাখ টাকা পুরস্কার ঘোষণা
খবরটি শেয়ার করুন:

মুন্সিগঞ্জ, ২৬ জুন, ২০২১, বিশেষ প্রতিনিধি (আমার বিক্রমপুর)

পদ্মা নদীতে পরে নিখোঁজ চীনা প্রকৌশলীর ৩দিনেও সন্ধান মিলেনি। পদ্মা সেতু প্রকল্পে নিয়োজিত চীনা প্রকৌশলী জো জিয়াংয়ের (২৫) গত ২২ জুন সেতুর বিদুৎ খুটিতে কাজ করার সময় নদীতে পরে নিখোঁজ হন।

গতকাল শুক্রবার (২৫ জুন) রাত ৮টা পর্যন্ত তার খোঁজ পাওয়া যায়নি বলে জানিয়েছেন উদ্ধারে অংশগ্রহণ করা মুন্সিগঞ্জ শ্রীনগর ফায়ার সার্ভিসের ইনচার্জ দেওয়ান মো. আজাদ।

এদিকে যেকোনো অবস্থায় তার সন্ধান দিতে পারলে সন্ধানদাতাকে দুই লাখ টাকা পুরস্কারের ঘোষণা দিয়েছে পদ্মা সেতু নির্মাণকারী প্রতিষ্ঠান চায়না মেজর ব্রিজ ইঞ্জিনিয়ারিং কোম্পানি (এমবিইসি)।

এ বিষয়ে পদ্মা সেতুর আশপাশের এলাকাগুলোতে লিফলেটও বিতরণ করেছে তারা।

মাওয়া নৌ-পুলিশের ইনচার্জ সিরাজুল কবির জানান, পদ্মা সেতু প্রকল্প এলাকা থেকে চাঁদপুরের মেঘনা নদী পর্যন্ত এলাকাজুড়ে খোঁজাখুঁজি করা হয়েছে। তবে কোথাও ওই প্রকৌশলীকে পাওয়া যায়নি। নিখোঁজ হওয়ার খবর পাওয়ার পর থেকেই তার খোজঁ চলছে। নদীর পার্শ্ববর্তী সব থানাকে এ বিষয়ে তথ্য পাঠানো হয়েছে।

মুন্সিগঞ্জের শ্রীনগর ফায়ার সার্ভিসের ইনচার্জ দেওয়ান আজাদ জানান, চীনা প্রকৌশলী নিখোঁজের পর ৭২ ঘন্টা পেরিয়ে গেছে। আমরা শরিয়তপুর জেলার নড়িয়া পর্যন্ত এই প্রকৌশলীর খোজঁ করছি। এখোন তাকে আর আশে পাশে পাওয়া সম্ভবনা নাই।

পদ্মা সেতুর নির্বাহী প্রকৌশলী (মূল সেতু) দেওয়ান আব্দুল কাদের বলেন, নিখোঁজ প্রকৌশলী পদ্মা সেতুতে কর্মরত ছিলেন। নদীতে বার্জে (বড় আকৃতির ভাসমান জলযান) থাকতেন। সেখান থেকে যেহেতু তাকে এখনো পাওয়া যায়নি তাই নিশ্চিত করে বলা যাচ্ছে না তার কী হয়েছে। তার মৃতদেহ না পাওয়া পর্যন্ত তিনি মারা গেছেন কি-না তাও নিশ্চিত করে বলা যাচ্ছে না। নদীতে পড়ে নিহত অথবা অন্যত্র যেতে পারেন, এই দুটি ব্যাপারেই তার প্রতিষ্ঠান এমবিইসি সংশ্লিষ্টরা আশঙ্কা করছেন।

error: দুঃখিত!