২৯শে জানুয়ারি, ২০২২ খ্রিস্টাব্দ
শনিবার | রাত ১:৩৭
পদ্মায় চালু হলো ভ্রমণতরী ‘পদ্মা ক্রুজ’, জেনে নিন বিস্তারিত
খবরটি শেয়ার করুন:

মুন্সিগঞ্জ, ২১ জানুয়ারি, ২০২১, বিশেষ প্রতিনিধি (আমার বিক্রমপুর)

পদ্মা নদীতে নৌ ভ্রমণের মধ্য দিয়ে পদ্মা সেতু পরিদর্শনের লক্ষ্যে চালু হলো পদ্মা ক্রুজ নামের ভ্রমণতরী।

আজ বৃহস্পতিবার (২১ জানুয়ারি) দুপুরে ভ্রমণতরীর উদ্ধোধন করেন বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন প্রতিমন্ত্রী মোঃ মাহবুব আলী।

ভ্রমণতরীটির উদ্দ্যোক্তা ঢাকা ক্রুজ এন্ড লজিস্টিক।

এসময় পর্যটন প্রতিমন্ত্রী বলেন, আগামীতে পদ্মা সেতুর দুইপাড়ে পর্যটন এলাকা হিসাবে গড়ে তোলা হবে। এ ব্যাপারে অবশ্যই প্রকল্প নেওয়া হবে। প্রাইভেট প্রতিষ্ঠানগুলো এখানে বিনিয়োগ করবে। তারা ইতিমধ্যেই বিনিয়োগ করতে আগ্রহ প্রকাশ করছে। সামগ্রিকভাবে সবাইকে নিয়ে ঐক্যবদ্ধ ভাবে মাননীয় প্রধানমন্ত্রীর নেতৃত্বে পর্যটন খাত এগিয়ে যাবে।

এসময় অন্যদের উপস্থিত ছিলেন, বাংলাদেশ টুরিজম বোর্ডের উপ-পরিচালক হাজেরা খাতুন, লৌহজং উপজেলা নির্বাহী অফিসার মো হুমায়ন কবির, অতিরিক্ত পুলিশ সুপার (শ্রীনগর সার্কেল) আসাদুজ্জামান, ঢাকা ক্রুজ এন্ড লজিস্টিক এর চেয়ারম্যান মহিউদ্দির হেলাল, ব্যবস্থাপনা পরিচালক বোরহানউদ্দিন।

যেভাবে চলবে ‘পদ্মা ক্রুজ’

জানা যায়, প্রতিদিন পদ্মায় দুবার নৌ ভ্রমণ আয়োজন করা হবে। প্রথম পর্বে শিমুলিয়া ঘাট থেকে পদ্মা ক্রুজ ছেড়ে যাবে প্রতিদিন সকাল ১০টায়। ভ্রমণ শেষ হবে বেলা ১টায়। দ্বিতীয় পর্বে বেলা ২টা থেকে বিকেল ৫টা পর্যন্ত নৌ ভ্রমণ চলবে। প্রথম পর্বের খাবার হিসেবে থাকবে মর্নিং স্ন্যাকস ও লাঞ্চ। দ্বিতীয় পর্বে থাকবে লাঞ্চ ও ইভনিং স্ন্যাকস।

পদ্মা ক্রুজে’ একবার এই নৌ ভ্রমণের জন্য জনপ্রতি গুনতে হবে ১ হাজার ৮০০ টাকা। শিক্ষার্থীদের জন্য ১০০০ টাকা ভাড়া ধার্য করা হয়েছে। উদ্বোধনের প্রথম দুই মাস এই ভাড়া চলবে। তরীতে একসঙ্গে ৮০ জন ভ্রমণ করতে পারবেন। তাঁদের ব্যবহারের জন্য রয়েছে ১৮ টি কেবিন।

‘পদ্মা ক্রুজ’ এর সাথে কিভাবে যোগাযোগ করবেন?

‘পদ্মা ক্রুজ’-এ চড়তে হলে আগে থেকেই টিকেট সংগ্রহ করতে হবে। ঘাটে গিয়েও টিকেট কাটা যাবে। তবে আগে কেটে যাওয়াই ভালো। আগে থেকে টিকেট সংগ্রহ করতে চাইলে ঢাকা ক্রুজ এন্ড লজিষ্টিকস এর কর্পোরেট অফিস- বাড়ি- ৯৭/১, ২য় তলা, শুক্রবাদ, ঢাকা অথবা বুকিংয়ের জন্য এই নাম্বারে যোগাযোগ করতে হবে- 01730450099, 01819224593, 01708427797, 01842788957। ইমেইলঃ padmacruise@gmail.com।

মাষ্টার কার্ড ও ভিসা কার্ড হোল্ডাররা কার্ড ব্যবহারে ২৫% ছাড় পাবেন।

error: দুঃখিত!