২৪শে জুন, ২০২৪ খ্রিস্টাব্দ
সোমবার | সকাল ৭:৪৩
Search
Close this search box.
Search
Close this search box.
পদ্মাসেতুতে শর্ত ভাঙায় দশ যানবাহনকে জরিমানা
খবরটি শেয়ার করুন:

মুন্সিগঞ্জ, ২৭ এপ্রিল ২০২৩, নিজস্ব প্রতিনিধি (আমার বিক্রমপুর)

পদ্মাসেতুতে শর্ত ভাঙায় দশ যানবাহনকে জরিমানা করা হয়েছে। বৃহস্পতিবার (২৭ এপ্রিল) সকাল ৯টা থেকে দুপুর ২টা পর্যন্ত সেতুর বিভিন্ন জায়গায় অভিযান চালিয়ে এই জরিমানা আদায় করা হয়।

মুন্সিগঞ্জ ট্রাফিক পুলিশের পরিদর্শক (টিআই) বজলুর রহমান এসব তথ্য জানান।

তিনি জানান, সেতুতে নির্দিষ্ট গতি না মানায় এক বাসচালক, ৩ ব্যক্তিগত গাড়ি ও একটি পিকআপকে এবং সেলফি তোলা ও লেন অমান্যের দায়ে আরও ৫জন মোটরসাইকেল আরোহীকে ৩২ হাজার ৫০০ টাকা জরিমানা করা হয়।

ট্রাফিক পুলিশ জানায়, মোটরসাইকেল চলাচল শুরু হওয়ার পরদিন ২১ এপ্রিল ৯ মোটরসাইকেল চালককে ২৭ হাজার টাকা, ২২ এপ্রিল ৩ জনকে ৯ হাজার টাকা এবং ঈদ পরবর্তী দুইদিনে ২৩ এপ্রিল ২৩ জনকে ৭১ হাজার টাকা, ২৪ এপ্রিল ৬ জনকে ১৮ হাজার টাকা ও ২৫ এপ্রিল ১৯ জনকে ৬৮ হাজার টাকা ও আজ ২৭ এপ্রিল ১০ জনকে ৩২ হাজার পাঁচশো টাকাসহ সর্বমোট ২ লাখ ২৫ হাজার টাকা জরিমানা করা হয়।

ট্রাফিক বিভাগ বলছে, শর্ত ভেঙে গতি না মেনে যানবাহন চালানো, নির্দিষ্ট লেনের বাইরে গিয়ে মোটরসাইকেল চালানো, ছবি তোলার উদ্দেশ্যে অহেতুক দাড়ানো, ওভারটেকিংসহ নানা কারণে সেতুর বিভিন্ন স্থান থেকে তাদের আটকের পর ট্রাফিক আইনে এই জরিমানা করা হয়।

প্রসঙ্গত, ঈদকে সামনে রেখে গেল ১৮ এপ্রিল একনেক সভায় পদ্মা সেতুতে মোটরসাইকেল চলাচল পুনরায় চালু করার নির্দেশনা দেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। ২০ এপ্রিল ভোর ৬ টা থেকে সেতুতে মোটরসাইকেল চলাচল উন্মুক্ত করে দেয়া হয়। তবে শর্ত ছিলো- সেতুতে গতি সর্বোচ্চ ৬০ কিলোমিটার হবে, সেতুর ওপর গাড়ি থামিয়ে ছবি তোলা যাবে না, কোনো অবস্থাতেই সেতুতে নির্দিষ্ট মোটরসাইকেল লেন পরিবর্তন করা যাবে না, ওভারটেকিং করা যাবে না, চালকসহ সর্বোচ্চ দুজন মোটরসাইকেলে চড়তে পারবেন। শৃঙ্খলা না মানলে মোটরসাইকেল চলাচলের এ সুযোগ বাতিল করা হবে বলেও বারবার হুশিয়ারি দিচ্ছেন সংশ্লিষ্টরা।

error: দুঃখিত!