২১শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ
মঙ্গলবার | রাত ১:৩৯
Search
Close this search box.
Search
Close this search box.
পদ্মাসেতুতে প্রতি ৫ সেকেন্ডে উঠছে ১৫টি গাড়ি, ৮০০ কোটি ছাড়ালো টোল আদায় 
খবরটি শেয়ার করুন:

মুন্সিগঞ্জ, ২৭ জুন ২০২৩, নিজস্ব প্রতিবেদক (আমার বিক্রমপুর)

এবারের কোরবানির ঈদ উদ্‌যাপন করতে পদ্মা সেতু হয়ে দক্ষিণ-পশ্চিমাঞ্চলের ২১ জেলার মানুষ ভোগান্তি বা বিশৃঙ্খলা ছাড়াই সেতু পার হচ্ছেন। আজ মঙ্গলবার সকালের দিকে সেতু অভিমুখে যানবাহনের কিছুটা চাপ থাকলেও দুপুর ১২টার পর থেকে পরিস্থিতি স্বাভাবিক রয়েছে। প্রতিটি যানবাহন মুহুর্তেই সেতু পারি দিতে পারছে। প্রতি ৫ সেকেন্ডে ১৫টি গাড়ি উঠছে পদ্মা সেতুতে।

এদিকে, পদ্মা সেতুতে গাড়ি চলাচল শুরুর এক বছরের মাথায় আজ মঙ্গলবার (২৭ জুন) দুপুর ২ টা পর্যন্ত টোল আদায় হয়েছে ৮০৭ কোটি ৬২ লাখ ৮৬ হাজার ১৯৮ টাকা।

পদ্মা সেতু সাইট অফিসের অতিরিক্ত পরিচালক আমিরুল হায়দার চৌধুরী এসব তথ্য নিশ্চিত করেছেন।

তিনি জানান, বঙ্গবন্ধু মহাসড়কের ধলেশ্বরী টোল প্লাজা অতিক্রম করে নির্বিঘ্নে পদ্মা সেতু অভিমুখে আসছে যানবাহন। সকাল ৭টা থেকে দুপুর ১২ টা পর্যন্ত মাওয়া প্রান্তে যানবাহনের কিছুটা চাপ থাকলেও বর্তমানে পরিস্থিতি স্বাভাবিক রয়েছে। মঙ্গলবার সকাল ৬টা থেকে দুপুর ২ টা পর্যন্ত মাওয়া প্রান্ত থেকে সেতুতে উঠেছে ১৩ হাজার ২৩৮টি যানবাহন। এর মধ্যে ৪৬৮১টি মোটরসাইকেল। যা থেকে টোল আদায় হয়েছে ১ কোটি ১০ লাখ ৯৬ হাজার ৪০০টাকা।

অন্যদিকে জাজিরা প্রান্ত থেকে সেতু পার হয়েছে ৬৬০৯ টি যানবাহন। এর মধ্যে ২২৫ টি মোটরসাইকেল। যা থেকে টোল আদায় হয়েছে ৯৬ লাখ ২৮ হাজার ১৫০টাকা।

পদ্মা সেতু সাইট অফিসের অতিরিক্ত পরিচালক আমিরুল হায়দার চৌধুরী জানান, পদ্মা সেতুর মাওয়া প্রান্তে ৮টি ও জাজিরা প্রান্তে ৭টি বুথের মাধ্যমে এ্যনালগ পদ্ধতিতে টোল আদায় হচ্ছে। এছাড়া মোটরসাইকেল পারাপারের জন্য দুই পাশে দুইটি করে পৃথক চারটি লেন প্রস্তুত রাখা হয়েছে। মোটরসাইকেলের চাপ বাড়লে লেন বাড়ানো হচ্ছে। তাছাড়া একটি লেন হয়েই মোটরসাইকেল পারাপার হচ্ছে।

error: দুঃখিত!