১৮ই সেপ্টেম্বর, ২০২১ খ্রিস্টাব্দ
শনিবার | রাত ৮:১১
‘নিউজ সেভেন্টি ওয়ান ডট টিভি’র প্রতিষ্ঠা বার্ষিকী পালন
খবরটি শেয়ার করুন:

মুন্সিগঞ্জ, ১৫ জুন, ২০২১, সদর প্রতিনিধি (আমার বিক্রমপুর)

নিউজ সেভেন্টি ওয়ান ডট টিভির তৃতীয় প্রতিষ্ঠা বার্ষিকী ও চতুর্থ বছরে পদার্পণ উপলক্ষে ভিন্নধর্মী মানবিক কার্যক্রমের মাধ্যমে দিনটি পালন করেছে ৫ টি সংগঠন।

আজ মঙ্গলবার (১৫ জুন) মুন্সিগঞ্জ সদর উপজেলার মুক্তারপুরে মালির পাথর সরকারী প্রাথমিক বিদ্যালয়ে দিনব্যাপী চলে এই আয়োজন। এই মানবিক কর্মসূচির শিরোনাম ছিলো ‘পরিবর্তন’।

মানবিক এই আয়োজনের মধ্যে ছিলো, বিশেষজ্ঞ ডাক্তার দ্বারা বিনামূল্যে চিকিৎসা সেবা প্রদান, বিনামূল্যে ঔষধ বিতরণ, বিনামূল্যে রক্তের গ্রুপ নির্ণয়, বিনামূল্যে ডায়াবেটিক পরীক্ষা এবং বৃক্ষরোপণ কর্মসূচি।

ইউনিটি দ্যা ফ্রেন্ডশিপ গ্রুপ, মানব সেবা রক্তদান সংস্থা, স্বপ্ননীড় ডায়াগনোষ্টিক ল্যাব, মুন্সিগঞ্জ যুব রক্তদান সংস্থা ও ডিজাইন স্টুডিও এর যৌথ উদ্যোগে এই কর্মসূচি বাস্তবায়িত হয়।

দিনব্যাপী এই আয়োজনে বিনামূল্যে চিকিৎসা প্রদান করেছেন, ডা.আমজাদ হোসেন প্রকাশ, ডা.মিলন সরদার, ডা.সোহেল রানা, ডা. রেজওয়ানা সুরভী এবং ডেন্টিস্ট ফরিদুল ইসলাম ফরিদ।

এই ক্যাম্প থেকে স্থানীয় প্রায় ৫শতাধিক মানুষ চিকিৎসা সেবা ও বিনামূল্যে ঔষধ গ্রহণ করেন। একই সাথে শিশু-কিশোর সহ ৬শতাধিক মানুষ রক্তের গ্রুপ নির্ণয় ও ডায়াবেটিক পরীক্ষা করিয়েছেন। আয়োজনটি বাস্তবায়নের জন্য ৫টি স্বেচ্ছাসেবী সংগঠনের মোট ৭০ জন স্বেচ্ছাসেবী সদস্য সম্মিলিতভাবে কাজ করেছেন।

এর আগে সকালে স্কুলের শহীদ মিনারের সামনের মাঠে বৃক্ষরোপণ করে আনুষ্ঠানিকভাবে ক্যাম্পটির উদ্বোধন করেন পঞ্চসার ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান গোলাম মোস্তফা

এ সময় উপস্থিত ছিলেন নিউজ সেভেন্টি ওয়ান ডট টিভির চেয়ারম্যান ও উপ-সম্পাদক জাহাঙ্গীর আলম, নির্বাহী সম্পাদক ও ব্যবস্থাপনা পরিচালক জিতু রায়, ক্যাম্পটির স্থানীয় সমন্বয়ক সাংস্কৃতিক ব্যক্তিত্ব এম. এ. রশিদ, সাবেক ইউপি সদস্য মুক্তার হোসেন, মালির পাথর সরকারী প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক আফরোজা খানম, স্কুল কমিটির সভাপতি ইকবাল হোসেন, সহ সভাপতি সিরাজ মন্ডল, ব্যবসায়ী সোহেল আত তাহেরী, স্বপ্ননীড় ডায়াগনোষ্টিক ল্যাবের পরিচালক পরিচালক সুমন লাল, ইউনিটি দ্যা ফ্রেন্ডশিপ গ্রুপের সভাপতি আদর দে, মুন্সিগঞ্জ যুব রক্তদান সংস্থার সভাপতি রায়হান রাব্বী, মানব সেবা রক্তদান সংস্থার সভাপতি জাকিয়া বিন্তী এবং ডিজাইন স্টুডিও এর সত্বাধিকারী মামুন পাশা সহ স্থানীয় সামাজিক, রাজনৈতিক, ও গন্যমান্য ব্যাক্তিবর্গ।

নিউজ সেভেন্টি ওয়ান ডট টিভির ব্যবস্থাপনা পরিচালক ও নির্বাহী সম্পাদক জিতু রায় জানান, জেলায় ৫ টি স্বেচ্ছাসেবী সংগঠন একত্রে মানব সেবার ব্রত নিয়ে এই স্বাস্থ্যসেবা ক্যাম্পের আয়োজন করেছে। এর আগে মুন্সিগঞ্জে এমন আয়োজন হয়নি। প্রতিষ্ঠাবার্ষিকীর দিনে তাদের এই সিন্ধান্ত প্রকৃতপক্ষে প্রশংসার দাবীদার। স্বেচ্ছাসেবীদের আয়োজনে মানুষের কল্যানে এই ক্যাম্পের আয়োজন প্রকৃতপক্ষে সমাজ পরিবর্তনের বার্তা দিয়েছে।

error: দুঃখিত!