২১শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ
মঙ্গলবার | রাত ১২:৩৯
Search
Close this search box.
Search
Close this search box.
নবনির্বাচিত মন্ত্রীদের সাথে ব্যবসায়ী শিপন মৃধার শুভেচ্ছা বিনিময়
খবরটি শেয়ার করুন:

সরকারের নতুন মন্ত্রীসভায় নির্বাচিত মন্ত্রীদের সাথে শুভেচ্ছা বিনিময় করেছেন মুন্সিগঞ্জের লৌহজং উপজেলার সন্তান বাংলাদেশের শীর্ষ ব্যবসায়ী সাজ্জাদুর রহমান শিপন মৃধা।

শিপন মৃধা ১৯৯২ সালে প্রতিষ্ঠিত বাংলাদেশের প্রথম সারির পোষাক উৎপাদন ও রপ্তানীকারক কোম্পানি ‘এব্যা গ্রুপ’ এর চেয়ারম্যান।

সোমবার বঙ্গভবনে বাংলাদেশের নতুন মন্ত্রীরা শপথ নেয়ার পরপরই তাদের সাথে ফুলেল শুভেচ্ছা বিনিময় করেন ‘এব্যা গ্রুপ’ এর চেয়ারম্যান সাজ্জাদুর রহমান শিপন মৃধা।

নবনির্বাচিত অর্থমন্ত্রী আ হ ম মুস্তফা কামাল, স্থানীয় সরকার, সমবায় ও পল্লী উন্নয়ন মন্ত্রী মোঃ তাজুল ইসলাম এবং বাণিজ্যমন্ত্রী টিপু মুনশির সাথে একান্ত সাক্ষাৎ শেষে তাদের ফুল দিয়ে শুভেচ্ছা জানান ‘এব্যা গ্রুপ’ এর চেয়ারম্যান সাজ্জাদুর রহমান শিপন মৃধা।

বিশ্বের প্রতিষ্ঠিত ‘এইচ এন্ড এম’ ‘অনলি এন্ড সন্স’ ‘অ্যামেরিকান ঈগল’ ‘ম্যাঙ্গো’ ‘বনোবস’ ‘কলিনস’ ‘সি এন্ড এ’ ‘জারা’ ‘আর্কেট’ এর জন্য পোষাক তৈরি করে রপ্তানি করে থাকে ‘এব্যা গ্রুপ’।

বিশ্বের প্রতিষ্ঠিত এসব ফ্যাশন ব্র্যান্ডের জন্য বাংলাদেশ থেকে পোষাক রপ্তানি করে ‘এ্যাবা গ্রুপ’

তাদের ওয়েবসাইটের তথ্য অনুযায়ী প্রতিষ্ঠানটিতে কর্মরত শ্রমিকদের মধ্যে ৭০% নারী কর্মী। তাছাড়া ‘এব্যা গ্রুপ’ যে সকল মানুষের জন্য পোষাক তৈরি করে থাকে তাদের মধ্যে ৬৫% নারীদের জন্য, ১৫% পুরুষদের জন্য এবং ২০% শিশুদের জন্য।

বাংলাদেশে বিভিন্ন সময়ে বিভিন্ন পোষাক কারখানায় শ্রমিক অসন্তোসের খবর পাওয়া গেলেও প্রতিষ্ঠার পর থেকে কখনো শ্রমিক অসন্তোসের অভিযোগ ওঠেনি ‘এ্যাবা গ্রুপ’ এর বিরুদ্ধে।

error: দুঃখিত!