৩রা অক্টোবর, ২০২২ খ্রিস্টাব্দ
সোমবার | দুপুর ২:০২
ঢাকা বিভাগে নজরুল সঙ্গীতে প্রথম মুন্সিগঞ্জের শিমুল
খবরটি শেয়ার করুন:

মৃুুন্সিগঞ্জ, ৩১ মে, ২০২২, আমার বিক্রমপুর ডেস্ক (আমার বিক্রমপুর)

জাতীয় শিক্ষা সপ্তাহ ২০২২ উপলক্ষ্যে আয়োজিত প্রতিযোগিতায় ঢাকা বিভাগে নজরুল সঙ্গীতে প্রথম স্থান অর্জন করেছে মুন্সিগঞ্জের রিয়াজুল ইসলাম শিমুল।

সে সদরের পঞ্চসার ইউনিয়নের কাশিপুরের দ্বীন ইসলাম শেখ ও রাহিমা বেগমের ছেলে।

গতকাল সোমবার সকালে রাজধানী ঢাকার আজিমপুর গার্লস হাই স্কুলে এই প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়। মুন্সিগঞ্জ জেলা শিল্পকলার প্রশিক্ষক অনন্যা রহমান এ খবর নিশ্চিত করেন। তিনি জানান, ‘প্রথমে জেলা পর্যায়ে নজরুল সঙ্গীতের ‘গ’ বিভাগে প্রথম স্থান অর্জন করে শিমুল। পরে সোমবার ঢাকা বিভাগীয় পর্যায়ে সে প্রথম স্থান অর্জন করে। সে মুন্সিগঞ্জ জেলা শিল্পকলা একাডেমির প্রশিক্ষণার্থী।’

মুন্সিগঞ্জ পলিটেকনিক ইনস্টিটিউটের ইলেকট্রনিক্স বিভাগের সপ্তম সেমিস্টারের শিক্ষার্থী শিমুল তার অর্জনে খুবই খুশি।

তিনি বলেন, আমার সঙ্গীতে প্রথম হাতেখড়ি হয়েছিল প্রয়াত শিল্পী আব্দুর রহিম মনা স্যারের কাছে। তবে আওলাদ স্যার এর কাছেই মূল শিক্ষা অর্জন করেছি। প্রথম হবার পর মনে হয়েছে আমার বাবা মায়ের মুখে একটু হলেও হাসি ফোটাতে পেরেছি। মধ্যবিত্ত পরিবারের ছেলে আমি। আমার বাবা মা খুব কষ্ট করেই আমাকে পড়াশোনা করাচ্ছেন, গানও শেখাচ্ছেন। আমার বাবাও গান করতেন। তিনি কাওয়ালির জন্য একসময় মুন্সিগঞ্জে বেশ পরিচিত ছিলেন। আমি লেখাপড়া শেষ করার পর সঙ্গীতেও উচ্চশিক্ষা অর্জন করতে চাই। বাংলা সংস্কৃতিকে ধরে রাখা ও একসময় বাংলাদেশের হয়ে পৃথিবীর মঞ্চে প্রতিনিধিত্ব করা আমার স্বপ্ন।

error: দুঃখিত!