৩০শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ
বৃহস্পতিবার | বিকাল ৪:৪০
Search
Close this search box.
Search
Close this search box.
ঢাকা থেকে বিচ্ছিন্ন করা হচ্ছে মুন্সিগঞ্জকে
খবরটি শেয়ার করুন:

মুন্সিগঞ্জ, ২১ জুন, ২০২১, প্রধান প্রতিবেদক (আমার বিক্রমপুর)

করোনাভাইরাসের সংক্রমণ বিস্তার রোধ করতে কাল মঙ্গলবার (২২ জুন) থেকে আগামী বুধবার (৩০ জুন) পর্যন্ত ৯ দিনের জন্য ঢাকা থেকে বিচ্ছিন্ন করে দেয়া হচ্ছে মুন্সিগঞ্জকে।

মুন্সিগঞ্জের সিভিল সার্জন ডা. আবুল কালাম আজাদ ‘আমার বিক্রমপুর’ কে এ তথ্য নিশ্চিত করেছেন। তিনি জানান, সোমবার (২১ জুন) বিকেলে জরুরি প্রেস ব্রিফিংয়ে সচিবালয়ে মন্ত্রিপরিষদ সচিব খন্দকার আনোয়ারুল ইসলাম এ তথ্য জানান। পরে জেলা প্রশাসকের কাছে সেটি কার্যকর করার জন্য তিনি নির্দেশনা পাঠিয়েছেন।

সিভিল সার্জন জানান, ‘মুন্সিগঞ্জ জেলা প্রশাসন আজ রাতের মধ্যেই এ সংক্রান্ত একটি প্রজ্ঞাপন দিবে। সরকারের এই নির্দেশনাকে কঠোরভাবে বাস্তবায়ন করা হবে।’

তিনি বলেন, জরুরি পরিসেবা অর্থাৎ খাদ্য, অষুধ, অ্যাম্বুলেন্স, ফায়ারসার্ভিসের মতো সেবা চলমান থাকবে। এছাড়া সরকারি-বেসরকারি-আধা সরকারি সব প্রতিষ্ঠান বন্ধ থাকবে। এমনকি সাধারণ জনচলাচল পর্যন্ত বন্ধ রাখার সিদ্ধান্ত নেওয়া হয়েছে। মুন্সিগঞ্জ থেকে ঢাকাগামী কোনো যানবাহন (লঞ্চ-বাস) চলতে দেওয়া হবে না। কেবলমাত্র অ্যাম্বুলেন্স ও জরুরি খাদ্য, অষুধ ও পণ্যবাহী ট্রাক ছাড়া অন্য কোন যানবাহন চলাচল একেবারেই বন্ধ করে দেয়া হবে।

বাংলাদেশের সীমান্তবর্তী জেলাগুলোতে করোনাভাইরাস সংক্রমণের প্রকোপ ব্যাপকহারে বেড়ে যাওয়ায় এবং ভারতীয় ডেল্টা ভ্যারিয়ান্ট ছড়িয়ে পড়ার প্রেক্ষাপটে ঢাকাকে বিচ্ছিন্ন করার অংশ হিসেবে ঢাকার পাশের জেলা মুন্সিগঞ্জ সহ আরও ৭ জেলাকে কাল থেকে ৭ দিনের লকডাউন করার সিদ্ধান্ত নেয়া হয়েছে।

error: দুঃখিত!