২২শে ফেব্রুয়ারি, ২০২৪ খ্রিস্টাব্দ
বৃহস্পতিবার | সন্ধ্যা ৭:২৭
Search
Close this search box.
Search
Close this search box.
মানসম্মত পরিবেশ না থাকায় মুন্সিগঞ্জে সেবা ক্লিনিক বন্ধ, ইউনাইটেডকে জরিমানা
খবরটি শেয়ার করুন:

মুন্সিগঞ্জ, ১৬ জানুয়ারি ২০২৪, নিজস্ব প্রতিনিধি (আমার বিক্রমপুর)

মানসম্মত পরিবেশ না থাকায় মুন্সিগঞ্জের টংগিবাড়ীতে সেবা ক্লিনিক নামের একটি প্রতিষ্ঠান বন্ধ করে দেয়ার নির্দেশনা দিয়েছে ভ্রাম্যমাণ আদালত। এসময় পর্যাপ্ত ডাক্তার, নার্স ও পরিচ্ছন্নতা কর্মী না থাকা ও বিভিন্ন টেষ্টের দাম নির্ধারিত মূল্যের চেয়ে বেশি আদায় করায় ইউনাইটেড ক্লিনিক এন্ড প্যাথলজিকে ৫৫ হাজার টাকা জরিমানা করে ভ্রাম্যমাণ আদালত।

আজ মঙ্গলবার বিকাল ৫টা থেকে সন্ধ্যা ৭টা পর্যন্ত উপজেলা বাজার সংলগ্ন কাজী মার্কেটে এই অভিযান পরিচালনা করেন জেলা প্রশাসনের সিনিয়র সহকারি কমিশনার ও এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট এন. এম. আবদুল্লাহ-আল-মামুন।

তিনি জানান, অভিযানে সেবা ক্লিনিকের হালনাগাদ লাইসেন্স না থাকায় এবং মানসম্মত সেবা প্রদানের মত অবকাঠামো ও পরিবেশ না থাকায় ক্লিনিক বন্ধ করে দেওয়ার নির্দেশনা দেওয়া হয়।

পাশাপাশি, ইউনাইটেড ক্লিনিক এন্ড প্যাথলজির লাইসেন্সের শর্তানুসারে সার্বক্ষণিক পর্যাপ্ত ডাক্তার, নার্স ও পরিচ্ছন্নতা কর্মী না থাকায় মেডিকেল প্র্যাকটিস এবং বেসরকারি ক্লিনিক ও ল্যাবরেটরি (নিয়ন্ত্রণ) অধ্যাদেশ- ১৯৮২ এবং ল্যাবরেটরি টেস্টের দাম নির্ধারিত মূল্যের চেয়ে বেশি আদায় করায় ভোক্তা অধিকার সংরক্ষণ আইন ২০০৯ অনুসারে ৫৫ হাজার টাকা আদায় করা হয়।

অভিযানে সিভিল সার্জন অফিসের মেডিকেল অফিসার জনাব মো. জসীমউদ্দীন ভূইয়াসহ পুলিশ সদস্যরা উপস্থিত ছিলেন।

error: দুঃখিত!