১৫ই জুন, ২০২৪ খ্রিস্টাব্দ
শনিবার | দুপুর ১২:৫৪
Search
Close this search box.
Search
Close this search box.
টংগিবাড়ী ও লৌহজংয়ের ১৪৫ কেন্দ্রে কাল ভোট
খবরটি শেয়ার করুন:

মুন্সিগঞ্জ, ২০ মে ২০২৪, নিজস্ব প্রতিনিধি (আমার বিক্রমপুর)

দ্বিতীয় ধাপে আগামীকাল (২১ মে) মুন্সিগঞ্জের টংগিবাড়ী ও লৌহজং উপজেলা পরিষদ নির্বাচন। এই দুই উপজেলায় চেয়ারম্যান পদে ৯ জনসহ ২৩ প্রার্থী প্রতিদ্বন্দীতা করছেন। সর্বমোট ১৪৫ টি ভোটকেন্দ্রে সকাল ৮টা থেকে বিকাল ৪ টা পর্যন্ত ব্যালটপেপার পদ্ধতিতে ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে। যার মধ্যে ৬৭ টি কেন্দ্রকে ঝূঁকিপূর্ণ হিসেবে চিহ্নিত করেছে আইনশৃঙ্খলা বাহিনী।

প্রতিটি কেন্দ্রে নির্বাচনী দায়িত্ব পালন করবেন ৩-৪ জন পুলিশ সদস্য, অস্ত্রসহ ১ জন আনসার সদস্য ছাড়াও ৪ জন মহিলা আনসার, আরও ৭ জন আনসার সদস্য এবং গ্রাম পুলিশের ১-২ জন সদস্যসহ সর্বমোট ১৬-১৭ জন।

পাশাপাশি দুইটি উপজেলাজুড়ে ৩ জন অতিরিক্ত পুলিশ সুপার ও একজন করে সহকারী পুলিশ সুপারের অধীনে ৪টি সেক্টরে বিভক্ত হয়ে দায়িত্ব পালন করবে পুলিশ। এছাড়া মাঠে টহলে থাকবে বিজিবি ও পুলিশের একাধিক স্ট্রাইকিং ফোর্স। যে কোন ঘটনায় দ্রুত বিচারকার্য পরিচালনার জন্য টংগিবাড়ী উপজেলায় ১১ জন ও লৌহজং উপজেলায় ১০ জন এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট দায়িত্ব পালন করবেন।

আজ সোমবার সন্ধ্যার মধ্যেই দুই উপজেলার প্রতিটি ভোটকেন্দ্রে ভোটের সরঞ্জাম, দায়িত্বপ্রাপ্ত প্রিজাইডিং অফিসার ও আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যরা পৌছে গেছেন।

নির্বাচনে দায়িত্বপ্রাপ্ত রিটার্নিং কর্মকর্তা ও অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) আশরাফুল আলম এসব তথ্য নিশ্চিত করেছেন।

নির্বাচন সংশ্লিষ্ট সূত্র জানায়, টংগিবাড়ী উপজেলার ১৩টি ইউনিয়নের ১ লাখ ৯০ হাজার ২০১ জন ভোটারের জন্য ৮৪ টি ভোটকেন্দ্রের ৫০২ টি ভোটকক্ষ প্রস্তুত করা হয়েছে। এখানে পুরুষ ভোটার ৯৯ হাজার ৩২২ জন ও মহিলা ৯০ হাজার ৮৭৯ জন। এর মধ্যে ২০ টি ঝূঁকিপূর্ণ ও ৬৪ টি সাধারণ কেন্দ্র।

টংগিবাড়ীতে প্রতিদ্বন্দী প্রার্থী রয়েছেন ১৩ জন। চেয়ারম্যান প্রার্থী ৬ জন, ভাইস চেয়ারম্যান ৩ জন ও মহিলা ভাইস চেয়ারম্যান ৪ জন।

লৌহজং উপজেলার ১০টি ইউনিয়নে কেন্দ্র ৬১ টি, ভোট কক্ষ ৪৪৩। এর মধ্যে ঝূঁকিপূর্ণ ৪৭ ও বাকি ১৪ টি সাধারণ ভোটকেন্দ্র। এই উপজেলায় মোট ভোটারের সংখ্যা ১ লাখ ৬৬ হাজার ৭৯৮। যার মধ্যে পুরুষ ৮৬ হাজার ৬৬ ও মহিলা ৮০ হাজার ৭৩২।

লৌহজংয়ে প্রতিদ্বন্দী প্রার্থী রয়েছেন ১০ জন। চেয়ারম্যান প্রার্থী ৩ জন, ভাইস চেয়ারম্যান ৩ জন ও মহিলা ভাইস চেয়ারম্যান ৪ জন।

টংগিবাড়ীতে কে কোন প্রতীক

চেয়ারম্যান পদে কাজী আব্দুল ওয়াহিদ কাপ-পিরিচ প্রতীক, আরিফ হালদার হেলিকপ্টার, রাহাত খান রুবেল আনারস, গোলাম রাব্বানি শান্ত দোয়াত কলম, মাহাবুবুর রহমান মোটরসাইকেল ও সাদেকুর রহমান দপ্তরী ঘোড়া প্রতীক।

ভাইস চেয়ারম্যান পদে নাহিদ খান তালা প্রতীক, রেজাউর রহমান ডিউক মাঝি টিয়া পাখি প্রতীক ও নুর মোহাম্মদ চশমা প্রতীক।

মহিলা ভাইস চেয়ারম্যান পদে অ্যাডভোকেট নাসিমা আক্তারের প্রতীক হাঁস, এমিলি পারভীন কলস, ফারজানা হোসেন লিজা ফুটবল ও আকলিমা আক্তার প্রজাপতি প্রতীক।

লৌহজংয়ে কে কোন প্রতীক

চেয়ারম্যান পদে আব্দুর রশিদ শিকদার কাপ-পিরিচ প্রতীক, বিএম শোয়েব দোয়াত কলম ও লাকী মল্লিক আনারস প্রতীক।

ভাইস চেয়ারম্যান পদে তোফাজ্জল হোসেন তপন চশমা প্রতীক, সলিমুল্লাহ খান সেন্টু তালা প্রতীক ও মো. জামাল হোসেন টিউবওয়েল প্রতীক।

মহিলা ভাইস চেয়ারম্যান পদে রিনা ইসলাম হাঁস প্রতীক, মাকসুদা খানম পদ্মফুল প্রতীক, শামিমা খানম ফুটবল ও তানিয়া আফরোজ কলস প্রতীক।

error: দুঃখিত!