১৩ই জুন, ২০২৪ খ্রিস্টাব্দ
বৃহস্পতিবার | সকাল ৯:২৭
Search
Close this search box.
Search
Close this search box.
জেল হত্যাকান্ড রাজনৈতিক ইতিহাসে কলঙ্কময় অধ্যায়-মহিউদ্দিন
খবরটি শেয়ার করুন:

মুন্সিগঞ্জ, ৪ নভেম্বর, ২০২২, নিজস্ব প্রতিনিধি (আমার বিক্রমপুর)

মুন্সিগঞ্জ জেলা পরিষদের চেয়ারম্যান ও জেলা আওয়ামী লীগের সভাপতি মোহাম্মদ মহিউদ্দিন বলেছেন, ৩রা নভেম্বর জেল হত্যাকান্ড বাংলাদেশের ইতিহাসে বেদনাবিধূর ও কলঙ্কময় একটি দিন। মানবতাবোধের চরম নির্মমতা ও নিষ্ঠুরতার সাক্ষী ৩ নভেম্বর জেল হত্যা দিবস।

তিনি বলেন, যারা মুক্তিযুদ্ধকালে মুজিবনগর সরকারের বিভিন্ন রাষ্ট্রীয় দায়িত্ব পালন করে, এ দেশের জনগণকে একত্রিত করে ও দেশের স্বাধীনতা সংগ্রামকে বেগবান করে বিজয়ের পতাকা উঁচিয়ে ধরেছেন, সেই জাতীয় চার নেতাকে চরম নির্মমতার স্বাক্ষর রেখে ৩ নভেম্বর কারাগারের ভেতরে রাতের অন্ধকারে হত্যা করা হয়।ঘাতকচক্রের উদ্দেশ্য ছিল দেশে অগণতান্ত্রিক স্বৈরশাসনের উত্থানের পাশাপাশি নতুন প্রজন্মের চেতনা থেকে বঙ্গবন্ধু ও মুক্তিযুদ্ধের আদর্শকে মুছে ফেলা।

৩রা নভেম্বর শোকাবহ জেল হত্যা দিবস উপলক্ষে মুন্সিগঞ্জ জেলা আওয়ামী লীগের আয়োজনে জেলা শহরের কাচারি এলাকায় জেলা আওয়ামী লীগ কার্যালয়ে আলোচনা সভা ও দোয়া মাহফিলে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

এ সময় আরও উপস্থিত ছিলেন, জেলা আওয়ামী লীগের যুগ্ম-সাধারণ সম্পাদক অ্যাডভোকেট সোহানা
তাহমিনা, জেলা আওয়ামী লীগের সদস্য সাইফুল বিন সামাদ শুভ্র, শহর আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মো. মনির হোসেন নান্নু, জেলা আওয়ামী লীগের শ্রম সম্পাদক শামসুল হক, অ্যাডভোকেট আবুল
হাসান মৃধা, জিএস মনসুর, শহর যুবলীগের সভাপতি মালেকুন মাকসুদ বিপুল, জাতীয় চার নেতা পরিষদ জেলা আহবায়ক অ্যাডভোকেট সালমা বেগম, শহর মৎস্যজীবী লীগের সভাপতি তোফাজ্জল হোসেন গাজী, সাধারণ সম্পাদক কামাল হোসেন প্রমুখ।

error: দুঃখিত!