১লা ডিসেম্বর, ২০২১ খ্রিস্টাব্দ
বুধবার | রাত ১:০৪
মুন্সিগঞ্জে ইউপি নির্বাচনে আ. লীগ প্রার্থীর জামানত বাজেয়াপ্ত
খবরটি শেয়ার করুন:

মুন্সিগঞ্জ, ১২ নভেম্বর, ২০২১, বিশেষ প্রতিনিধি (আমার বিক্রমপুর)

দ্বিতীয় দফা ইউনিয়ন পরিষদ নির্বাচনে মুন্সিগঞ্জের শ্রীনগর উপজেলার আটপাড়া ইউনিয়নে আওয়ামী লীগ মনোনীত প্রার্থীর জামানত বাজেয়াপ্ত হয়েছে। এই নির্বাচনে ৯টি কেন্দ্রে তিনি ভোট পেয়েছেন মাত্র ১২১টি।

আওয়ামী লীগ মনোনীত ঐ প্রার্থীর নাম মো. রকিবুল হাসান মাসুদ। তিনি শ্রীনগর উপজেলা যুবলীগের সাংগঠনিক সম্পাদক এবং ইউনিয়ন ছাত্রলীগের সাবেক সভাপতি।

নির্বাচনে তার প্রতিদ্বন্দী বিজয়ী চশমা প্রতীকের স্বতন্ত্র প্রার্থী ফজলুর রহমান বাবু পেয়েছেন ৫৬৩২ ভোট। অপর প্রতিদ্বন্দী আনারস প্রতীকের মো: আয়ূব খাঁন পেয়েছেন ৩৯০৮ ভোট। অন্যদিকে জামানত বাজেয়াপ্ত হওয়া আরেক প্রতিদ্বন্দী ইসলামি আন্দোলন বাংলাদেশের হাতপাখা প্রতীকের প্রার্থী শফিকুল হোসেন পেয়েছেন ১৬৫ ভোট।

৯ কেন্দ্রে মোট ভোটার ১২৫৫১ জন হলেও ভোট পড়েছে ৯ হাজার ৯৫৪। অর্থাৎ ৭৯.৩১%। এর মধ্যে নৌকার প্রার্থী মো. রকিবুল হাসান পেয়েছেন মাত্র ১২১ ভোট। জামানত রক্ষায় প্রয়োজন ছিলো মোট ভোটের ১২ শতাংশ অর্থাৎ একহাজার ১৯৪ ভোট।

শ্রীনগর উপজেলা নির্বাচন অফিসার রফিকুল ইসলাম বলছেন, মোট ভোটের ১২ শতাংশ না পেলে প্রার্থীর জামানত বাজেয়াপ্ত করার নিয়ম। প্রার্থী যদি ১২ শতাংশ ভোট না পায় তবে নিয়ম অনুযায়ী ব্যবস্থা নেওয়া হবে।

আটপাড়া ইউনিয়নে আওয়ামী লীগ মনোনীত প্রার্থী মো. রকিবুল হাসান মাসুদ বলছেন, স্থানীয় আওয়ামী লীগের নেতাকর্মীরা তার পক্ষে কাজ না করায় ভোটের ফলাফল এরকম হয়েছে।

error: দুঃখিত!