২৫শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ
শনিবার | সকাল ৭:৫১
Search
Close this search box.
Search
Close this search box.
চতুর্থবারের মত মুন্সিগঞ্জ সদর উপজেলা চেয়ারম্যান আনিস উজ্জামান
খবরটি শেয়ার করুন:

মুন্সিগঞ্জ, ২১ এপ্রিল ২০২৪, নিজস্ব প্রতিনিধি (আমার বিক্রমপুর)

চতুর্থবারের মত মুন্সিগঞ্জ সদর উপজেলা চেয়ারম্যান হলেন আনিস উজ্জামান। যদিও এখনো আনুষ্ঠানিক ঘোষণা হয়নি। তবুও তার নির্বাচিত হওয়া নিয়ে কোন প্রশ্ন নেই। তফসিল অনুযায়ী, কাল ২২ এপ্রিল আনিছ তার মনোনয়ন প্রত্যাহারের সময় পাবেন। সেটি না করলে চেয়ারম্যান নির্বাচিত হয়ে যাবেন তিনি।

এর আগে গেল ১৭ এপ্রিল সদর উপজেলা পরিষদ নির্বাচনে একমাত্র চেয়ারম্যান প্রার্থী আনিছ উজ্জামান আনিছের মনোনয়ন অবৈধ ঘোষণা করা হয়। তার ছেলের একটি ঋণের জামিনদার হওয়ায় ভুগতে হয় আনিছকে। ওই ঋণ পরিশোধ শেষে মনোনয়ন বাতিলের সিদ্ধান্তের বিরুদ্ধে আপিল করেন তিনি।

রোববার দুপুরে মুন্সিগঞ্জ জেলা প্রশাসক মো. আবুজাফর রিপন তার কার্যালয়ে বাতিলকৃত মনোনয়নের বিষয়ে আপিল শুনানি গ্রহণ করেন। এসময় আনিছ উজ্জামান ছাড়াও গজারিয়া উপজেলা ভাইস চেয়ারম্যান প্রার্থী মনুসর আলমের মনোনয়ন বৈধ ঘোষণা করা হয়।

আয়কর রিটার্নে গড়মিল ও অলনাইনে হলফনামা জমা না দেয়ায় এর আগে ভাইস চেয়ারম্যান প্রার্থী মনসুর আলমের মনোনয়ন অবৈধ ঘোষণা করা হয়েছিলো।

আনিছের বড় ভাই জেলা পরিষদের চেয়ারম্যান ও জেলা আওয়ামী লীগের সভাপতি মো. মহিউদ্দিন। ভাতিজা মোহাম্মদ ফয়সাল বিপ্লব মুন্সিগঞ্জ ৩ আসনের সংসদ সদস্য, ভাতিজা বিপ্লবের সহধর্মিণী চৌধুরী ফাহরিয়া আফরিন মুন্সিগঞ্জ পৌরসভার মেয়র। এর আগে আনিছ উজ্জামান দুইবার মুন্সিগঞ্জ পৌরসভার মেয়র ও ৩ বার সদর উপজেলা চেয়ারম্যান ছিলেন।

ঘোষিত তফসিল অনুযায়ী, মুন্সিগঞ্জ সদর ও গজারিয়া উপজেলা নির্বাচনে রিটার্নিং কর্মকর্তার কাছে মনোনয়নপত্র জমা দেওয়ার শেষ তারিখ ছিলো ১৫ এপ্রিল। মনোনয়নপত্র বাছাই হয়েছে ১৭ এপ্রিল, প্রত্যাহারের শেষ সময় কাল ২২ এপ্রিল। প্রতীক বরাদ্দ ২৩ এপ্রিল। ব্যালটপেপার পদ্ধতিতে ভোটগ্রহণ হবে আগামী ৮ মে (বুধবার)।

error: দুঃখিত!