২১শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ
মঙ্গলবার | সকাল ৬:১৩
Search
Close this search box.
Search
Close this search box.
খুব অলস মানুষ আপনি? তাহলে এই ৬টি পেশা আপনারই জন্য!
খবরটি শেয়ার করুন:

ভয়াবহ রকমের কিছু অলস মানুষ আছেন যারা মোটেই গতর খাটিয়ে কাজ করতে পারেন না। কাজ করতে গেলে পরিশ্রম করতে হবে এই চিন্তায় বাঁচেন না তারা। এমন অলস মানুষের কাতারে পড়ে থাকলে আপনার জন্য একেবারে দারুণ হবে এই পেশাগুলো।

১) চীনের ইংরেজি শিক্ষক

চীন ইংরেজি শিক্ষকের প্রয়োজন এতো বেশি যে শিক্ষক নিয়োগ দেবার জন্য তেমন কোনো ধরাবাঁধা নিয়ম অনুসরণ করা হয় না। ইংরেজিতে মোটামুটি ভালো হলেই এই কাজ বাগিয়ে ফেলতে পারবেন আপনি। বেশীরভাগ সময়ে কলেজ ডিগ্রিধারী কোনো ব্যক্তিকে নিয়োগ দেবার কথা বলা হলেও আসলে এই ডিগ্রি না থাকলেও অনেকে নিয়োগ পেয়ে যান। এই কাজে ধরাবাঁধা কোনো সময়সীমা নেই। আর এই পেশায় বেতনটাও বেশ ভালো।

২) পেশাদার বিদেশী

এই পেশাটিও চীনেরই বটে। চীনে বাস করে থাকলে “বিদেশী” স্ট্যাটাসের জন্য আপনি ভাতা পেতে পারেন। কিছু চাইনিজ কোম্পানিতে বিজনেস স্যুট পরে চাইনিজ মানুষের সাথে করমর্দন করার জন্য আপনাকে সপ্তাহে এক হাজার ডলার পর্যন্ত দেওয়া হতে পারে। আরও কিছু কোম্পানি রিয়েল এস্টেট ইভেন্টগুলোতে উপস্থিত থাকার জন্য বেতন দেবে আপনাকে।

৩) উদ্ভাবক

বিজ্ঞানী হতে হলে অনেক বুদ্ধিমান এবং পরিশ্রমি হতে হয়, তা জানে সবাই। কিন্তু কারও কারও মতে, অলস মানুষেরা কর্মচারি হিসেবে অনেক ভালো হয়ে থাকেন কারণ তারা সব কাজ অনেক কম সময়ে এবং শর্টকাটে শেষ করার পদ্ধতি খুঁজে বের করতে পারেন। আর জীবনকে সহজ করে তোলার জন্যই অলস মানুষেরা এমন সব আজব বস্তু উদ্ভাবন করে ফেলেন যা হয় ভীষণ জনপ্রিয়।

৪) কম্পিউটার প্রোগ্রামার/সফটওয়্যার এঞ্জিনিয়ার

প্রোগ্রামিং এর জন্য শেখা লাগতে পারে অনেক কিছু কিন্তু পেশা হিসেবে এটি খুব একটা কঠিন না বলে মনে করেন অনেকে।

৫) গুরু

ক্যালিফোর্নিয়াতে মোটামুটি প্রতি ১০০ জন মানুষের জন্য একজন করে “গুরু” আছেন বেভারলি হিলস, সান্টা বারবারা অথবা লা জোলা এলাকায়। “গুরু” কথাটি সংস্কৃত এবং এর অর্থ হলো “শিক্ষক”, যিনি মন এবং আত্মার শিক্ষা দেন। আমেরিকায় এই পেশার মানুষের চাহিদা অনেক বেশি, কারণ সেখানে মানুষের ধন-সম্পদ বেশি হলেও আত্মার শান্তি তাদের অনেকটাই কম।

৬) এক্সপার্ট

চিন্তা করা এবং মানুষের সামনে বক্তৃতাকে কাজ বলে মনে করেন না অনেকেই। যেসব অলস মানুষ এই দুটি কাজ করতে ভালোবাসেন তাদের জন্য ভালো পেশা হলো এক্সপার্ট। কোনো একটি বিষয়ে ভালোভাবে জানা এবং সে বিষয়ে আপনার চিন্তা অন্যদের সামনে উপস্থাপন করা ছাড়া আর তেমন কিছুই করার দরকার হয় না এখানে।

মূল: 6 great jobs for smart people who don’t want to work too hard, Business Insider
ফটো ক্রেডিট: news.missouri.edu

error: দুঃখিত!