৪ঠা মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ
সোমবার | দুপুর ২:৪৯
Search
Close this search box.
Search
Close this search box.
করোনা ভাইরাস মোকাবিলায় ভিয়েতনামের শতভাগ সাফল্য
খবরটি শেয়ার করুন:

মুন্সিগঞ্জ, ১ মার্চ, ২০২০, (আমার বিক্রমপুর)

করোনা ভাইরাস মোকাবিলায় ভিয়েতনাম অবিশ্বাস্য সাফল্য অর্জন করেছে। চীন সীমান্তঘেঁষা দেশটি ঘোষণা করেছে, দেশে যারা কোভিড-১৯ আক্রান্ত হয়েছিলেন, তারা সবাই সম্পূর্ণ সুস্থ হয়ে হাসপাতাল থেকে বাড়ি ফিরেছেন।

আন্তর্জাতিক সংবাদমাধ্যম আলজাজিরা জানিয়েছে, ভিয়েতনামে করোনা ভাইরাসে আক্রান্ত ১৬ জন রোগী ছিলেন। তারা এখন সুস্থ। এমনকি নতুন করে দেশটিতে আর কেউ এ সংক্রমণে আক্রান্তও হয়নি।

ভিয়েতনামের উপ-প্রধানমন্ত্রী ভু ডুক ডাম শহর ও প্রাদেশিক স্বাস্থ্য কর্মকর্তাদের সঙ্গে টেলিকনফারেন্সে জানিয়েছেন, যদি কোভিড-১৯ এর সঙ্গে যুদ্ধ হয়ে থাকে, তাহলে আমরা প্রথম রাউন্ডে জয়ী হয়েছি। তবে সতর্কতার জন্য বলব, যুদ্ধে আমরা এখনও সম্পূর্ণ জয়ী হতে পারিনি। এখনও পরিস্থিতি খুবই অনাকাঙ্ক্ষিত। কখন কী হয়, তা আগে থেকে বলা কঠিন।

গত ২৩ জানুয়ারি ভিয়েতনামে প্রথম করোনা ভাইরাসের রোগী শনাক্ত হয়। তখন হো চি মিন শহরে দুজন চীনা নাগরিককে করোনায় আক্রান্ত বলে শনাক্ত করা হয়।

এরপর দেশটির পক্ষ থেকে করোনাকে মহামারি ঘোষণা করা হয়। একপর্যায়ে ১৩ ফেব্রুয়ারি আরও কয়েক করোনা ভাইরাস রোগী শনাক্ত হয় দেশটিতে। পরে এদের স্বাস্থ্য মন্ত্রণালয় পরিস্থিতি মোকাবিলায় হ্যানয়ের অদূরের সোন লুই গ্রামের ১০ হাজার ৬০০ জন্য নাগরিককে ২০ দিনের জন্য অবরুদ্ধ ঘোষণা করে।

এদিকে, বিশ্বে প্রথম করোনা ভাইরাসে আক্রান্ত সব রোগীকে সুস্থ করে তোলায় ভিয়েতনামের প্রশংসা করেছে বিশ্ব স্বাস্থ্য সংস্থা (ডব্লিউএইচও)।

বিশ্ব স্বাস্থ্য সংস্থার ভিয়েতনামের প্রতিনিধি ডা. কিদং পার্ক বলেন, করোনা ভাইরাস মোকাবিলায় দেশটির সরকারের ধারাবাহিক বিভিন্ন পদক্ষেপের কারণে এমন সাফল্য এসেছে।

error: দুঃখিত!