১৭ই জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ
বুধবার | সকাল ১১:৩৯
Search
Close this search box.
Search
Close this search box.
আচরণবিধি লঙ্ঘন করায় মৃণাল কান্তি দাসকে শোকজ
খবরটি শেয়ার করুন:

মুন্সিগঞ্জ, ১ ডিসেম্বর ২০২৩, নিজস্ব প্রতিনিধি (আমার বিক্রমপুর)

নির্বাচনী আচরণবিধি লঙ্ঘনের দায়ে আসন্ন দ্বাদশ সংসদ নির্বাচনে মুন্সিগঞ্জ ৩ আসনে আওয়ামী লীগের প্রার্থী মৃণাল কান্তি দাসকে শোকজ করেছে নির্বাচন কমিশন (ইসি)।

একইসঙ্গে তাকে আগামীকাল ২ ডিসেম্বর শনিবার সকাল ১১টায় মুন্সিগঞ্জ যুগ্ম জেলা ও দায়রা জজ আদালত-২ এ নির্বাচনী অনুসন্ধান কমিটির কাছে স্বশরীরে উপস্থিত হয়ে লিখিত ব্যাখ্যা প্রদানের জন্য নির্দেশ প্রদান করা হয়েছে।

মুন্সিগঞ্জ ৩ নির্বাচনি অনুসন্ধান কমিটির চেয়ারম্যান ফাহমিদা খাতুন স্বাক্ষরিত নির্বাচনী আচরণবিধি লঙ্ঘন সংক্রান্ত কারণ দর্শানো স্মারকপত্র সূত্রে এ তথ্য জানা গেছে।

২৭ নভেম্বর সুপারমার্কেটে অঙ্কুরিত যুদ্ধ ১৯৭১ ভাস্কর্যের সামনে। ছবি: আমার বিক্রমপুর।

সেখানে বলা হয়, মোহাম্মদ নাজমুল হাসান, ভাইস চেয়ারম্যান, উপজেলা পরিষদ সদর, মুন্সিগঞ্জ কর্তৃক প্রদত্ত অভিযোগ ও দৈনিক প্রথম আলো পত্রিকার অনলাইন সংস্করণে প্রকাশিত সংবাদের সূত্রে জানা যায় মুন্সিগঞ্জ ৩ এর বাংলাদেশ আওয়ামী লীগ মনোনিত প্রার্থী বিগত ২৭ নভেম্বর তারিখ মুন্সিগঞ্জ শহরের সুপারমার্কেট গোলচত্বর এলাকায় সভা সমাবেশ করেন এবং মোটরসাইকেল ব্যবহার করে শোভাযাত্রা করেন। এসময় শত শত নেতা কর্মীরা সুপার মার্কেট এলাকায় জড়ো হয়। এতে থানা সড়ক, হাসপাতাল সড়ক ও জেলা মুক্তিযোদ্ধা কার্যালয় সড়ক দিয়ে যানবাহন চলাচলে প্রতিবন্ধকতা তৈরী হয় এবং ঐ এলাকায় প্রায় এক ঘন্টা স্বাভাবিকভাবে যানবাহন চলাচল বন্ধ থাকে।

উল্লেখিত অভিযোগের ভিত্তিতে এবং পত্রিকায় প্রকাশিত তথ্যসমূহ বিশ্লেষণে পরিলক্ষিত হয় যে, মৃণাল কান্তি দাস উক্তরুপ কার্যক্রমের মাধ্যমে সংসদীয় নির্বাচনে রাজনৈতিক দল ও প্রার্থীর আচরণ বিধিমালা, ২০০৮ এর বিধি ৬(ঘ)ও ৮(ক) এর বিধান এবং তৎসহ বিধি ১২ এর বিধান লঙ্ঘন করেছেন।

error: দুঃখিত!