২২শে ফেব্রুয়ারি, ২০২৪ খ্রিস্টাব্দ
বৃহস্পতিবার | রাত ১১:১০
Search
Close this search box.
Search
Close this search box.
অবৈধভাবে ঘি বিক্রি করায় আসলাম সুইটসকে জরিমানা
খবরটি শেয়ার করুন:

মুন্সিগঞ্জ, ২৮ নভেম্বর ২০২৩, নিজস্ব প্রতিনিধি (আমার বিক্রমপুর)

অবৈধভাবে ঘি বিক্রি করার অপরাধে আসলাম সুইটসকে জরিমানা করেছে ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর মুন্সিগঞ্জ।

মঙ্গলবার দুপুরে ভোক্তার অভিযোগের শুনানিতে এই আদেশ দেন ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর মুন্সিগঞ্জের সহকারি পরিচালক আসিফ আল আজাদ।

অভিযোগ সূত্রে জানা যায়, গেল সেপ্টেম্বরে আসলাম সুইটসের কাটাখালি শো রুম থেকে ১ হাজার ৬০০ টাকায় ১ কেজি ঘি কেনেন শিহাব নামের এক ভোক্তা। এসময় তিনি দেখতে পান ঘিয়ের কৌটায় উৎপাদনের তারিখ, মেয়াদোত্তীর্ণের তারিখ, বিএসটিআইয়ের অনুমতির তথ্য বা কোন ধরনের মোড়ক নেই। এতে ঘি এর উৎপাদন মান নিয়ে সন্দেহ হয় ওই ক্রেতার। এ নিয়ে অভিযোগ দায়ের করলে আসলাম সুইটসকে ডেকে পাঠায় ভোক্তা অধিদপ্তর। পরে দুই পক্ষের শুনানি শেষে প্রতিষ্ঠানটিকে ২ হাজার টাকা জরিমানা করা হয়। নিয়ম অনুযায়ী জরিমানার ২৫ শতাংশ অর্থ (৫০০টাকা) বুঝে পান অভিযোগকারী মো. শিহাব।

ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর মুন্সিগঞ্জের সহকারি পরিচালক আসিফ আল আজাদ বলেন, পণ্য বিক্রির ক্ষেত্রে মোড়ক থাকা আবশ্যক। কিন্তু প্রতিষ্ঠানটি থেকে ক্রেতা যে পণ্যটি নিয়েছিলেন তাতে কোন মোড়ক ছিলো না। তাই ভোক্তা অধিকার আইনে প্রতিষ্ঠানটিকে জরিমানা করা হয়েছে।

জানা যায়, আসলাম সুইটস এন্ড বেকারি নামের প্রতিষ্ঠানটি দীর্ঘদিন যাবৎ জেলার বিভিন্ন এলাকায় শোরুম খুলে বিভিন্ন দুগ্ধ জাতীয় খাদ্যপণ্য ও বেকারি পণ্য বিক্রি করে আসছে।

error: দুঃখিত!