৩রা অক্টোবর, ২০২২ খ্রিস্টাব্দ
সোমবার | সকাল ৮:৫৩
‘অনেক সময় অপরিপক্কভাবে গুলি ছোড়া হয়’- মানবাধিকার চেয়ারম্যান
খবরটি শেয়ার করুন:

মুন্সিগঞ্জ, ১৮ সেপ্টেম্বর, ২০২২, নিজস্ব প্রতিনিধি (আমার বিক্রমপুর)

‘অনেক সময় অপরিপক্কভাবে গুলি ছোড়া হয়। মব কন্ট্রোলের যে সিষ্টেম আছে সেখানে কিন্তু বলা আছে কিভাবে আপনি মব কন্ট্রোল করবেন। ধাপে ধাপে আপনি আগাবেন। সেটা না করে আমরা অনেক সময় ডায়রেক্ট হিট করি। কিছুদিন আগেও এরকম একটা ঘটনা ঘটেছে। আমরা বলছি, এটা কোনভাবেই গ্রহণযোগ্য না।’

গতকাল শনিবার বিকালে জাতীয় মানবাধিকার কমিশনের চেয়ারম্যান নাছিমা বেগম মুন্সিগঞ্জ সার্কিট হাউজে মানবাধিকার লঙ্ঘন প্রতিরোধ ও সুরক্ষা কমিটির সাথে মতবিনিময় সভায় পুলিশকে উদ্দেশ্য করে এ মন্তব্য করেন।

সাংবাদিকদের প্রশ্নের জবাবে শিক্ষক হৃদয় মন্ডল প্রসঙ্গে জাতীয় মানবাধিকার কমিশনের চেয়ারম্যান নাছিমা বেগম বলেন, হৃদয় মন্ডলের ঘটনা অত্যন্ত অমানবিক। যে সকল শিক্ষার্থী এটার সাথে জড়িত, শিক্ষাঙ্গণকে কারা কলুষিত করছে সেটিও দেখার বিষয়। সেই মুহুর্তে পুলিশের যে ভূমিকা ছিলো উনাকে সেভ করতে চেয়েছিলো বলে আমরা বক্তব্যটা পেয়েছি। আমরা বিষয়টা মনিটর করেছি। উনাদের পরিবারের দিক থেকেও এই ধরনের কথা বলা হয়েছে- নেওয়াতে বেচে গেছে।

এসময় ডিজিটাল নিরাপত্তা আইন নিয়ে নাছিমা বেগম বলেন, এটা প্রয়োজন আছে। অনেক সময় নারীরা সাইবার অপরাধের শিকার হন। তবে সাংবাদিকদের পক্ষ থেকে যে ধারাগুলো সংশোধনের কথা বলা হয়েছে সেগুলো নিয়ে আইন মন্ত্রণালয় কাজ করছে। তারা সংশোধন করতে পারে।

মুন্সিগঞ্জ জেলা প্রশাসক কাজী নাহিদ রসূলের সভাপতিত্বে অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন, স্থানীয় সরকারের উপ পরিচালক এনামুল আহসান, অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট শিলু রায়, অতিরিক্ত পুলিশ সুপার (ডিএসবি) ইয়াসিনা ফেরদৌস, অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও আইসিটি) কামরুল ইসলাম খান, অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) স্নেহাশীষ দাশ, উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাক্তার প্রণয় মান্না দাস, মুন্সিগঞ্জ প্রেসক্লাবের সভাপতি শহীদ-ই-হাসান তুহিন, অতিরিক্ত পুলিশ সুপার (সদর সার্কেল) মিনহাজুল ইসলাম, সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) হোসাইন মো. আল জুনায়েদ, সদর থানার ওসি তারিকুজ্জামান

error: দুঃখিত!