২৯শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ
শুক্রবার | বিকাল ৩:০৯
Search
Close this search box.
Search
Close this search box.
মুন্সীগঞ্জের শিমুলিয়া –কাওড়াকান্দি নৌরুটে ঘূর্নিঝড় কোমেনের কারনে নৌযান চলাচলে নিষেধাজ্ঞা
খবরটি শেয়ার করুন:

বৃহস্পতিবার সকাল ৯ টা থেকে মুন্সীগঞ্জের শিমুলিয়া –কাওড়াকান্দি নৌরুটে যাত্রীবাহী লঞ্চ,সী-বোট্, ইঞ্জিল নৌকা চলাচল বন্ধ করে দিয়েছে বিআইডাবলুটিএর শিমুলিয়া ঘাট কর্তৃপক্ষ।

বঙ্গোপসাগর ও তৎসংলগ্ন বাংলাদেশের উপকূলীয় এলাকায় অবস্থানরত গভীর নিম্নচাপটি সামান্য উত্তর ও উত্তর-পূর্ব দিকে অগ্রসর এবং ঘনীভূত হয়ে ঘূর্ণিঝড় ‘কোমেন’ এ পরিণত হয়েছে। বৃহস্পতিবার দুপুরের পর বরিশাল-চট্টগ্রামের ওপর দিয়ে বয়ে যেতে পারে ঘূর্ণিঝড়টি। উপকূলীয় এলাকায় তিন থেকে পাঁচ ফুট উচ্চতায় জলোচ্ছ্বাস হতে পারে।

একারনে অতিরিক্ত সর্তকতা হিসাবে শিমুলিয়া ঘাট থেকে সকল লঞ্চ ,সী-বোট্, ইঞ্জিল নৌকা চলাচল বন্ধ করে দেওয়া হয়। বিআইডাবলুটিএর টার্ফিক ইন্সেপেক্টর শিমুলিয়া ঘাট , তোফাজ্জল হোসেন জানান , আগাম সর্তকতার জন্য নৌ যান চলাচলের বন্ধ ঘোষনা। ঢাকা খেকে এমনটাই নির্দেশনা রয়েছে । যাত্রীবাহী লঞ্চ ,সী-বোট্, ইঞ্জিল নৌকা গুলোকে ঘাট এলাকায় ্অথবা মুল নদী থেকে শাখা নদীতে গিয়ে শক্তকরে বেধে রাখার পরর্মশ প্রদান করে ।

বিআইডাবলুটিসির শিমুলিয়া ঘাট ব্যবস্থাপক (বানিজ্য) গিয়াসউদ্দিন জানান,রাত থেকে সকাল পর্যন্ত ফেরি চলাচল বন্ধ ছিল। এখন কয়েক টি ফেরি যানবহন নিযে ঘাট থেকে ছেড়ে গেছে। পারাপারের জন্য ৩ শতাধিক ছোট বড় যানবাহন অপেক্ষায় রয়েছে। এখনো আবহাওয়া খারাপ হয়নি, হলে ফেরি চলাচল বন্ধ করে দিব।

error: দুঃখিত!