১৬ই এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ
মঙ্গলবার | সকাল ১০:১৬
Search
Close this search box.
Search
Close this search box.
করোনা: মুন্সিগঞ্জে এক ব্যক্তি আক্রান্ত হওয়ার খবরে আতঙ্ক
খবরটি শেয়ার করুন:

মুন্সিগঞ্জ, ১২ মার্চ, ২০২০, লৌহজং প্রতিনিধি (আমার বিক্রমপুর)

মুন্সিগঞ্জের লৌহজংয়ে এক ব্যক্তি করোনা ভাইরাসে আক্রান্ত হওয়ার খবরে আতঙ্ক ছড়িয়ে পড়েছে। কিন্তু ঐ ব্যক্তি প্রশাসনের কাছ থেকে চিকিৎসার জন্য তেমন কোনো সহযোগিতা না পাওয়ায় স্থানীয় জনমনে আতঙ্ক ও ক্ষোভের সঞ্চার হয়েছে।

পুলিশ আক্রান্ত ব্যক্তির বাড়িতে গেলেও তারা চিকিৎসার জন্য তেমন কোনো সহযোগিতা করতে পারেনি। এমনকি সংক্রামণের ভয়ে উপজেলা স্বাস্থ্যকেন্দ্র হতে কোনো অ্যাম্বুলেন্সও পাওয়া যায়নি বলে অভিযোগ পাওয়া গেছে।

জানা যায়, উপজেলার মেদিনীমন্ডল ইউনিয়নের যশলদিয়া পদ্মা সেতু পুনর্বাসন কেন্দ্রের চান মিয়া শনির পুত্র ইসমাইল হোসেন (১৮) কাজ করে যশলদিয়া পানি শোধনাগার কেন্দ্রে। গত দুই দিন পূর্বে তিনি সকালে কাজের উদ্দেশ্যে পানি শোধনাগার কেন্দ্রে গেলে সেখানে কর্মরত চীনা কর্মকর্তারা আর সকলের মতো ইসমাইলেরও স্বাস্থ্য পরীক্ষা করে।

সেখান থেকে ইসমাইলের শরীরে করোনা আছে বলে তাকে ভেতরে ঢুকতে দেওয়া হয়নি। পরে ইসমাইল বাড়ি এসে একদিন পর বুধবার আবারো কাজে যায়। কিন্তু গতকাল সেই একই ঘটনা ঘটে। বাধ্য হয়ে ইসমাইল বাড়ি চলে আসে।

এদিকে এ ঘটনায় এখন এলাকায় আতঙ্ক ছড়িয়ে পড়েছে। স্থানীয় জনসাধারণ এখন ভীত হয়ে পড়েছে। পরে স্থানীয়রা উপজেলা নির্বাহী কর্মকর্তা, উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা ও পুলিশের সঙ্গে যোগাযোগ করে তেমন কোনো সহযোগিতা পায়নি। পুলিশ গেলেও তাকে চিকিৎসার কোনো ব্যবস্থা করতে পারেনি।

উপজেলা স্বাস্থ্য কর্মকর্তার সঙ্গে যোগাযোগ করেও তাকে হাসপাতালে নিতে কোনো অ্যাম্বুলেন্স পাওয়া যায়নি বলে এলাকাবাসী অভিযোগ করেছে।

এ ব্যাপারে লৌহজং উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. কাবিরুল ইসলাম খান জানিয়েছেন, রোগীকে আপাতত যেন ঘর থেকে বের করা না হয়, সে পরামর্শ দেওয়া হয়েছে। যথাযথ ব্যবস্থা গ্রহণের জন্য ঊর্ধ্বতন কর্তৃপক্ষকে অবহিত করা হয়েছে।

উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা ডা. মো. শামীম জানিয়েছেন, রাতেই তার স্বাস্থ্য পরীক্ষার জন্য একটি মেডিক্যাল টিম পাঠানো হচ্ছে। একই সঙ্গে ঢাকায় ঊর্ধ্বতন কর্তৃপক্ষকে বিষয়টি জানানো হয়েছে। বৃহস্পতিবার ঢাকার আইসিডিডিআর হতে একটি টিম গিয়ে তাকে পরীক্ষা-নিরীক্ষা করে প্রয়োজনীয় ব্যবস্থা করবে। তবে সে করোনায় আক্রান্ত কি না তা এখনো নিশ্চিত হওয়া যায়নি। সেরকম কিছু হলে অবশ্যই তার চিকিৎসার জন্য যথাযথ ব্যবস্থা নেওয়া হবে।

error: দুঃখিত!