লঞ্চ ডুবির ঘটনায় অভিনব প্রতিবাদ

মুন্সিগঞ্জ, ৭ এপ্রিল, ২০২১, বিশেষ প্রতিনিধি (আমার বিক্রমপুর)

শীতলক্ষ্যা নদীতে মুন্সিগঞ্জগামী সাবিত আল হাসান লঞ্চ দূর্ঘটনায় জড়িত কার্গো জাহাজের মালিক ও লঞ্চ চালকের বিচারের দাবিতে অভিনব প্রতিবাদ জানিয়েছে ‘প্রতিভাবান সংগঠন’ নামের একটি সংগঠন।

আজ বুধবার (৭ এপ্রিল) বেলা ১২ টা থেকে ১ টা’র সময় নিজ নিজ অবস্থানে থেকে বিভিন্ন শ্রেণী-পেশার মানুষ এই মানববন্ধনে অংশ নেন বলে সংগঠনের পক্ষ থেকে এক প্রেস বিজ্ঞপ্তিতে জানানো হয়।

তারা জানান, করোনা পরিস্থিতির কারনে দেশে লকডাউন চলছে। এই অবস্থায় মাঠে গিয়ে মানববন্ধন কর্মসূচি পালন করতে পারছেন না তারা। তাই অনলাইনে এই অভিনব প্রতিবাদের ডাক দেন তারা। এতে সাড়া দিয়ে সংগঠনের নেতা-কর্মীরা ছাড়াও সাধারণ মানুষ অংশ নেন।

এসময় সংগঠনের সদস্যরা শীতলক্ষ্যায় লঞ্চডুবির মর্মান্তিক দূর্ঘটনায় ৩৪ জনের প্রাণহানির ঘটনায় দৃষ্টান্ত মূলক বিচার চেয়ে বিভিন্ন প্রতিবাদি স্লোগান সম্বলিত ব্যানার নিয়ে অনলাইনের মাধ্যমে এই কর্মসূচি পালন করেন।

প্রতিভাবান সংগঠনের সভাপতি সুমন মিয়া বলেন, ভবিষৎয়ে লঞ্চ দূর্ঘটনা এড়াতে ফিটনেস বিহীন লঞ্চ চলাচল বন্ধ করতে হবে।

কর্মসূচিতে অংশগ্রহণ করেন, সংগঠনের সিনিয়র সহ সভাপতি কবির হোসেন, সহ সভাপতি শাকিল আহম্মেদ, শিক্ষাবিষয়ক উপদেষ্টা এস.এম ফাহিম ইসলাম, সাধারণ সম্পাদক রমজান, যুগ্ন সাধারণ সম্পাদক  হুমায়ুন কবির, আইন বিষকর সম্পাদক শফিক রায়হান, সাংগঠনিক সম্পাদক ফয়সাল, সাহিত্য ও সংস্কৃতি বিষয়ক সম্পাদক শেখ ফরিদ পলক, প্রচার সম্পাদক সাঈদ হাসান আফরান, সহ প্রচার সম্পাদক রাজু, ক্রিয়া সম্পাদক মেহেদী হাসান মাহিন, আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক মামুন, সহ ক্রীড়া সম্পাদক রাকিব হাসান, সমাজ সেবক মুন্না হাসান, সাধারণ সদস্য মাহাবুব, মেহেদী হাসান, তৈাফিক, রাফীন, রিয়ান, রাকিব, সৌরভ, আকাশ, সিয়াম, মোবারক, মৃধুল, রাহুল, আব্দুল জলিল প্রমুখ।

আপনার মন্তব্য জানান...

error: দুঃখিত!