লকডাউনের দ্বিতীয় দিনে শিমুলিয়া ঘাটে আটকা ৫শতাধিক ট্রাক

মুন্সিগঞ্জ, ৬ এপ্রিল, ২০২১, বিশেষ প্রতিনিধি (আমার বিক্রমপুর)

লকডাউনে গনপরিবহন বন্ধ থাকার নির্দেশনা অনুযায়ী মুন্সিগঞ্জের লৌহজংয়ে শিমুলিয়া-বাংলাবাজার নৌরুটে ফেরি-লঞ্চ ও স্পীডবোট চলাচল বন্ধ রয়েছে।

তবে জরুরী সেবার জন্য আজ মঙ্গলবার সকাল থেকে নৌরুটে শুধুমাত্র ২টি ফেরি চালু রয়েছে বলে জানিয়ে বিআইডাব্লিউটিসি শিমুলিয়া কর্তৃপক্ষ।

এদিকে পন্যবাহী ট্রাক পারপারে ফেরি না থাকায় ঘাট এলাকায় আটকা পড়েছে ৫শতাধিক ট্রাক। দীর্ঘ সময় ঘাটে অবস্থানে ব্যয় বৃদ্ধি ও ভোগান্তি পরেছে এসব ট্রাকের চালক-সহকারীরা। শুধুমাত্র পন্যবাহী ট্রাক পারপারে নিদিষ্ট সুযোগ তৈরির দাবী জানিয়েছে তারা।

এবিষয়ে বিআইডব্লিউটিসি শিমুলিয়াঘাটে ব্যবস্থাপক (বানিজ্য) সাফায়েত আহমেদ বলেন, ঘাটে যেসব ট্রাক আছে সেগুলোকে রাত ১২টা থেকে ভোর ৬টার সময় পারাপার করা হবে। লকডাউনকে নির্দেশনা অনুযায়ী দিনের বেলা শুধু মাত্র এপার থেকে ১টি ও ওপার থেকে একটি ফেরি চলাচল করবে। এসব ফেরি দিয়ে রোগী ও লাশবাহী অ্যাম্বুলেন্স পারাপার করা হচ্ছে।

প্রসঙ্গত ৭দিনের লকডাউনকে কেন্দ্র করে সোমবার (৫এপ্রিল) ভোর ৬টায় শিমুলিয়া-বাংলাবাজার নৌরুটে লঞ্চ ও স্পীডবোট চলাচল পুরোপুরি বন্ধ হয়ে যায়। তবে এদিন ১৭টি ফেরির মধ্যে সীমিত সংখ্যক ৪টি ফেরি দিয়ে যানবাহন পারপার করা হয়। আজ মঙ্গলবার আরো ২টি ফেরি কমিয়ে নৌরুটে জরুরি সেবার জন্য ২টি ফেরি চালু রাখা হয়েছে।

আপনার মন্তব্য জানান...

error: দুঃখিত!