মুন্সিগঞ্জে স্বামী-স্ত্রীর ২ বছরের কারাদন্ড

মুন্সিগঞ্জ, ২৬ ফেব্রুয়ারি, ২০২০, সদর প্রতিনিধি (আমার বিক্রমপুর)

মুন্সিগঞ্জে এক দম্পতির দুই বছররের কারাদন্ড দেয়া হয়েছে। মুন্সিগঞ্জের জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট বিচারিক আদালত-৩ এর বিচারক সিনিয়র জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট শান্তি চন্দ্র দেবনাথ মঙ্গলবার জনাকীর্ণ আদালতে আসামীদের অনপুস্থিতে এই রায় প্রদান করেন।

দন্ডপ্রাপ্তরা হচ্ছেন স্বামী মো. ইব্রাহিম (৪০) ও মায়া মনি উর্মি (৩০)। তারা মিরকাদিম মুরমা গ্রামের অধিবাসী।

মামলার অভিযোগকারী প্রবাসী আবুল হোসেন জানান, এই দম্পত্তি তার শহরের ইদ্রাকপুরে বাসভবনের ভাড়াটিয়া হিসেবে থাকতেন। তার বিদেশ থেকে উপার্জনকৃত ১৬শ’ মার্কিন ডলার ও হাজার সৌদি রিয়েল ভাঙ্গিয়ে বাংলা টাকা করা জন্য তাদেরকে দেওয়া হয়। যার মূল্য প্রায় আড়াই লাখ টাকা। কিন্তু টাকা নিয়ে দম্পত্তি পালিয়ে যায়। পরে ২০১৫ সালের এই ঘটনায় মুন্সিগঞ্জ সিনিয়র জুডিসিয়াল আদালতে মামলা দায়ের করেন। মামলা নং সিআর ১৬২/১৫। আদালত তাদের বিরুদ্ধে প্রথমে সনম এবং পরের ওয়ারেন্ট জারি করলেও পলাতক থাকেন।

বাদী পক্ষো আইনজীবী অ্যাডভোকেট মো. হালিম হোসেন এসব তথ্য নিশ্চিত করে বলেন, আদালত তিন জনের স্বাক্ষী গ্রহণের পর শুনানী শেষে দন্ড বিধি ৪০৬ ধারায় অপরাধ প্রমাণিত হওয়ায় এই দন্ডাদেশ প্রদান করেন। স্বামী ও স্ত্রী উভয়কে দুই বছর করে সশ্রম কারাদন্ড এবং ৫ হাজার টাকা করে জরিমানা অনাদায়ে আরও দুই মাসের কারাদন্ড প্রদানের আদেশ প্রদান করেন আদালত।

আসামী অনুপস্থিত থাকায় এবং অপরাধটি যাবজ্জীবন কারাদন্ডের নিচে হওয়ায় বিবাদী পক্ষ কোন আইনজীবী ছিলেন না।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

error: দুঃখিত!