মুন্সিগঞ্জে জুতা পায়ে শহিদমিনারে আ. লীগ নেতার শ্রদ্ধা নিবেদন

মুন্সিগঞ্জ, ২১ ফেব্রুয়ারি, ২০২১, বিশেষ প্রতিনিধি (আমার বিক্রমপুর)

মুন্সিগঞ্জের সিরাজদিখানে জুতা পায়ে নিয়ে শহিদমিনারে শ্রদ্ধা নিবেদনের ঘটনা ঘটেছে।

উপজেলার ইছাপুরা ইউনিয়নের রাজদিয়া অভয় পাইলট উচ্চ বিদ্যালয় মাঠে শহিদবেদিতে উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও বালুচর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আবু বকর সিদ্দিক জুতা পায়ে ফুল দিয়ে শ্রদ্ধা জানিয়েছেন।

জুতা পায়ে শহিদমিনারে ফুল দেয়ায় এলাকায় সমালোচনার সৃষ্টি হয়েছে। এ নিয়ে সামাজিক যোগাযোগ মাধ্যমেও অনেকে বিরূপ মন্তব্য করছেন।

স্থানীয় সূত্রে জানা গেছে, উপজেলার রাজদিয়া অভয় পাইলট উচ্চ বিদ্যালয় মাঠে অবস্থিত শহিদ মিনারে শহিদদিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবসে উপজেলা প্রশাসনের কর্মসূচিতে আবু বকর সিদ্দিক শ্রদ্ধা জানাতে যান। এসময় তিনি জুতা পায়ে শহিদ মিনারের বেদিতে উঠে পুষ্পমাল্য অর্পণ করেন। মুহুর্তেই সেই সময়ের একটি ছবি সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে পরে।

তার এমন কর্মকান্ডে বীর মুক্তিযোদ্ধা ও স্থানীয় সচেতন সমাজের মাঝে ক্ষোভের সৃষ্টি হয়।

এ ব্যাপারে জানতে চাইলে নিজের ভুল স্বীকার করে উপজেলা আ. লীগের সাধারণ সম্পাদক আবু বকর সিদ্দিক ‘আমার বিক্রমপুর’ কে বলেন, ‘আমার যদি শহিদদের প্রতি শ্রদ্ধা না থাকতো তাহলে কি এত রাতে শ্রদ্ধাঞ্জলি দিতে যেতাম। যে বা যারা এটি নিয়ে সমালোচনা করছে তারা রাজনৈতিক উদ্দেশ্যে এটি করছে। আমি এসবের নিন্দা জানাই। তারা যদি আমার ভালো চাইতো আমাকে শুধরানোর সুযোগ দিতো।’

এ ব্যাপারে উপজেলা নির্বাহী কর্মকর্তা সৈয়দ ফয়েজুল ইসলাম ‘আমার বিক্রমপুর’ কে বলেন, ‘এ ধরনের ঘটনা আমাদের দৃষ্টিগোচর হয়নি। বা সামাজিক যোগাযোগ মাধ্যামেও দেখিনি। তবে এ ধরনের ঘটনা সত্যিই অপ্রত্যাশিত। এটি কারও কাম্য নয়।’

আপনার মন্তব্য জানান...

error: দুঃখিত!