মিরকাদিম মেয়রের বাড়িতে বিস্ফোরণ, ২ প্যানেল মেয়র সহ আহত ১৩

মুন্সিগঞ্জ, ৬ এপ্রিল, ২০২১, বিশেষ প্রতিনিধি (আমার বিক্রমপুর)

মুন্সিগঞ্জের মিরকাদিম পৌরসভার মেয়র আব্দুস সালামের বাড়িতে বিস্ফোরণের ঘটনা ঘটেছে। এতে পৌরসভার ২ প্যানেল মেয়র, ১ কাউন্সিলর, পৌরসভার সচিব ও মেয়রের স্ত্রী সহ অন্তত ১৩ জন আহত হয়েছেন।

আজ মঙ্গলবার (৬ এপ্রিল) রাত নয়টার দিকে পৌরসভার রামগোপালপুর এলাকায় মেয়রের বাসার তৃতীয় তলার শয়ণকক্ষে এ বিষ্ফোরণের ঘটনা ঘটে।

এসময় তারা পৌরসভা সংক্রান্ত কাজে সেখানে মিলিত হয়েছিলেন বলে ‘আমার বিক্রমপুর’ কে জানান ঘটনাস্থলে থাকা আহত প্যানেল মেয়র রহিম বাদশা।

এসময় মেয়র আব্দুস সালাম সেখানে থাকলেও সামান্য আহত হয়েছেন বলে মেয়র জানিয়েছেন। বর্তমানে তিনি নিজ বাসায় রয়েছেন।

স্থানীয়দের কাছ থেকে জানা যায়, পৌরসভার গুরুত্বপূর্ণ কাগজপত্র নিয়ে মেয়রের বাস ভবনের তৃতীয়তলার একটি কক্ষে মেয়রের সঙ্গে আলাপচারিতা করছিলেন পৌর সচিব, কাউন্সিলরসহ অন্যান্যরা। হঠাৎ করেই বিকট শব্দে বিস্ফোরণ ঘটে। মুহুর্তেই কক্ষের ভেতর আগুনের শিখা দেখা যায়। বিস্ফোরণে কক্ষের আসবাবপত্র, জানালার কাঁচ ফেঁটে চুরমার হয়ে যায়। এসময় বিস্ফোরনের শব্দ পেয়ে আশপাশের লোকজন ছুটে এসে ৩ জন কাউন্সিলরসহ অন্তত ১০ জনকে আহত অবস্থায় উদ্ধার করে হাসপাতালে নিয়ে যায়।

ধারনা করা হচ্ছে, গ্যাসের লাইনের লিক থেকে ঘরে গ্যাস ছড়িয়ে থাকায় এ ঘটনা ঘটেছে। সেসময় মেয়রের স্ত্রী রান্নার জন্য গ্যাসের চুলা জ্বালাতে গিয়েছিলেন বলে একটি সূত্র জানায়।

এ ঘটনায় আহতরা হলেন, মিরকাদিম পৌরসভার প্যানেল মেয়র রহিম বাদশা (৫৫), আওলাদ হোসেন (৪০), কাউন্সিলর দ্বীন ইসলাম, মেয়র আব্দুস সালামের স্ত্রী কানন (৪০), তাইজুল ইসলাম (২৬), মোঃ মোশারফ (৬২), মনির হোসেন (৫০), শ্যামল দাশ (৪৫), পান্না (৫০), কালু (৪০), মেয়রের সহধর্মিণী কানন (৪০) মহিউদ্দিন (৫২) ও ইদ্রিস আলী (৫০)।

এদের মধ্যে প্যানেল মেয়র রহিম বাদশা মুন্সিগঞ্জ জেনারেল হাসপাতালে চিকিৎসাধীন ও বাকি নয়জনকে গুরুতর অবস্থায় ঢাকা মেডিকেল হাসপাতালে প্রেরণ করা হয়েছে।

মুন্সিগঞ্জ সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আবু বকর সিদ্দিক জানান, ঘটনাস্থল পরিদর্শন করা হয়েছে। বাড়তি নিরাপত্তার ব্যবস্থা করা হয়েছে। পরবর্তীতে ঘটনা তদন্ত করে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে।

মুন্সিগঞ্জ ফায়ার সার্ভিসের স্টেশন অফিসার আবু ইউসুফ জানান, খবর পেয়ে ঘটনাস্থলে যাচ্ছি। কিসের বিস্ফোরণ তা এখনো জানা যায়নি।

আপনার মন্তব্য জানান...

error: দুঃখিত!